ঈদেও পদ্মা সেতুতে বন্ধ থাকছে মোটরসাইকেল
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৮:৪৬
ঈদেও পদ্মা সেতুতে বন্ধ থাকছে মোটরসাইকেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল ফিতরেও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তবে বিকল্প ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।


বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে ‘ঈদ ব্যবস্থাপনা সভা’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, যেহেতু পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ রয়েছে। তাই ঈদেও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হবে না। সে কারণে আমরা চেষ্টা করছি শিমুলিয়া ঘাটে বিকল্প ব্যবস্থা করতে। বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি এই ব্যাপারে ব্যবস্থা নেবে।


আরেক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু মাওয়া হাইওয়েতে নয়, ধীরে ধীরে সব হাইওয়েতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হচ্ছে। এটার গতিসীমাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।


তিনি বলেন, পৃথিবীর কোথাও হাইওয়েতে অবাধে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হয় না। কাজেই আমাদের এগুলো মানতে হবে। দেখা যাচ্ছে, ঢাকা থেকে পঞ্চগড় পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যাচ্ছে। তার শারীরিক সক্ষমতা, মোটরসাইকেলের সক্ষমতা সব মিলিয়ে যেকোনো মূহূর্তে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সরকারের দায়িত্ব মানুষকে নিরাপত্তা দেওয়া। এ জন্য আমাদের শক্ত হতে হবে।


বিবার্তা/নিলয়/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com