গণহত্যার বিচারের জন্য শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার : শ ম রেজাউল
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ০০:৪৫
গণহত্যার বিচারের জন্য শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার : শ ম রেজাউল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ৭১ এর ২৫ মার্চের গণহত্যার বিচার করতে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার। ২৫ মার্চের গণহত্যার বিচারের জন্য সরকার পর্যায়ক্রমে চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা ছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচারের দুঃসাহস অনেকেই করতো না।


শনিবার (২৫ মার্চ) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে '৭১ এর ২৫ মার্চ গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


এ সময় তিনি আরও বলেন, '৭১ এর ২৫ মার্চের গণহত্যার বিচার যদি চাইতে হয়, যুদ্ধাপরাধীদের বিচার যদি চাইতে হয় এবং তাদের বিনাশ করতে হয় তবে রাষ্ট্র ক্ষমতায় স্বাধীনতাবিরোধীরা যাতে আসতে না পারে সবাইকে সেজন্য ইস্পাত কঠিন দৃঢ় থাকতে হবে।


মন্ত্রী বলেন, একাত্তরের ২৫ মার্চের গণহত্যার কথা ভুলে যাওয়া যাবে না। ভুলে যাওয়া যাবে না আমাদের উপর নির্বিচারে পাকিস্তানি হানাদার বাহিনীর ঝাঁপিয়ে পড়ার বর্বরোচিত ঘটনার কথা। তিনি বলেন, আওয়ামী লীগের বাইরে যারা ২৬ বছর রাষ্ট্র ক্ষমতায় ছিল, তাদের মধ্যে পাকিস্তানি ভাবধারা ও চিন্তা-চেতনার কুশীলবরা ছিল বলেই ২৫ মার্চের গণহত্যার বিচার করা যায়নি।


বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল, অধ্যাপক ফজলে আলী প্রমুখ।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com