ব্রয়লার মুরগির নতুন দাম নির্ধারণ
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৭:২৪
ব্রয়লার মুরগির নতুন দাম নির্ধারণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজানে বাজার নিয়ন্ত্রণে ব্রয়লার মুরগির নতুন দাম নির্ধারণ করেছে উৎপাদনকারী ফার্মগুলো। এ ক্ষেত্রে বাজারে ব্রয়লারের দাম কমে আসবে বলে আশা করছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপরিচালক।


২৩ মার্চ, বৃহস্প‌তিবার রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ে ব্রয়লার মুরগির অযৌক্তিক মূল্য বৃদ্ধির কারণ ব্যাখ্যা সংক্রান্ত শুনানি শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানায় কাজী ফার্ম কর্তৃপক্ষ।


জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ব্রয়লার মুরগি গতকাল আমরা নিউ মার্কেটে দেখেছি। সে দাম অযৌক্তিক। গতকাল আমরা ২৭০ টাকায় বিক্রি হতে দেখেছি, কোথাও কোথাও ২৮০ টাকা। কিন্তু এটা ২০০ টাকার বেশি হতে পারে না। ফার্ম পর্যায়ে ২২০-২৩০ টাকা দরে ব্রয়লারের কেজি বিক্রি হচ্ছে। হাত বদল হয়ে ভোক্তা পর্যায়ে এই অবস্থা। ব্রয়লার মুরগি এসএমএস এর মাধ্যমে নিলাম হচ্ছে।


তিনি বলেন, আমি তাদের আহবান করেছি, আপনারা এই রমজান মাসে একটু কম লাভ করেন। তারা এক মত হয়েছেন। ফার্ম থেকে ব্রয়লার আসছে ২২০ থেকে ২৩০ টাকা রেটে। সে ক্ষেত্রে তো খোলা বাজারে ২৫০ টাকা হবেই।


এ সময় কাজী ফার্ম কর্তৃপক্ষ জানান, তারা রমজানে ২২০ টাকা থেকে কমিয়ে ব্রয়লার বিক্রি করবেন ১৯০ থেকে ১৯৫ টাকায়। এ বিষয়ে একমত পোষণ করছেন আফতাব, প্যারাগন ও সিপি কোম্পানি।


এ ক্ষেত্রে বাজারে কেজিতে ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত ব্রয়লারের দাম কমতে পারে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপরিচালক। খামার থেকে আসা ব্রয়লার মুরগি হাত বদলে যেন দাম খুব বেশি না বাড়ে সে বিষয়ে সংস্থাটি নজর রাখবে বলে জানান তিনি।


এ এইচ এম সফিকুজ্জামান জানান, ব্রয়লারের দাম কমাতে প্রয়োজনে বর্ডার উন্মুক্ত করে দেওয়া হবে।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com