আজও হতে পারে ঝড়-বৃষ্টি
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ০৯:৪০
আজও হতে পারে ঝড়-বৃষ্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন স্থানে মেঘলা আকাশ ও বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে থাকতে পারে ঝোড়ো হাওয়া। জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


১৯ মার্চ, রবিবার সন্ধ্যায় ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।


পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।


আবহাওয়া অধিদপ্তর বলেছে, এখন সময়টা প্রাক্-মৌসুমি বায়ুর। এ সময়ে এমন ঝড়-বৃষ্টি হয়ে থাকে। তবে রবিবার ঝড়-বৃষ্টি শুরু হওয়ার কারণ হিসেবে আবহাওয়াবিদেরা বলছেন, বঙ্গোপসাগরের দক্ষিণে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে। পশ্চিমা এই লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গে ও এর কাছাকাছি এলাকায় আছে। এর প্রভাবেই এই বৃষ্টি। এ সময়ে বিভিন্ন স্থানে কালবৈশাখী হয়।


গতকাল সারাদেশে এবং রাজধানীতে এ বছরের রেকর্ড বৃষ্টি হয়েছে। সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৮২ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার। দেশের অন্যান্য স্থানের মধ্যে কিশোরগঞ্জের নিকলীতে বৃষ্টি হয়েছে ৫৫ মিলিমিটার, সাতক্ষীরায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ৩৫ মিলিমিটার, গোপালগঞ্জে ২৯ মিলিমিটার।


গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়, ৩০ ডিগ্রি সেলসিয়াস।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com