জলবায়ু ঝুঁকি হতে দেশেকে সমৃদ্ধির দিকে নিচ্ছে সরকার: পরিবেশমন্ত্রী
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫২
জলবায়ু ঝুঁকি হতে দেশেকে সমৃদ্ধির দিকে নিচ্ছে সরকার: পরিবেশমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জলবায়ু পরিবর্তনের নির্দোষ শিকার বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সমৃদ্ধির দিকে নিয়ে যেতে আন্তরিকভাবে কাজ করছে বলে জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।


তিনি বলেন, বাংলাদেশ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে প্রধান ভূমিকা পালন করার লক্ষ্যে বিশ্ব সম্প্রদায়ের সাথে সফলতার সাথে নিজেকে সম্পৃক্ত করেছে।


বেলজিয়ামের এক সদস্যের প্রতিনিধিদল এবং ইন্টার গভর্মেন্টাল প্যানেল অন ক্লাইমেট চেইঞ্জ এর সাবেক ভাইস-চেয়ার প্রফেসর জিন-পাসকেল ভ্যান ইয়পারসেলে আজ রবিবার (২৬ ফ্রেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে তার অফিস কক্ষে সাক্ষাৎকালে শাহাব উদ্দিন এসব কথা বলেন।


এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন— পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আবদুল্লাহ হারুন এবং অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মনিরুজ্জামান প্রমুখ।


পরিবেশমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলা এবং প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বাংলাদেশকে দশকব্যাপী সহায়তার জন্য বাংলাদেশ বেলজিয়ামের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানাচ্ছে। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রতিকূল প্রভাব ঠেকাতে এবং জলবায়ু সহনশীল সবুজ বিশ্ব গড়ে তোলার প্রচেষ্টায় আমরা বেলজিয়ামের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে ইচ্ছুক।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com