জঙ্গি হামলার হুমকি, বইমেলায় নিরাপত্তা জোরদার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২২
জঙ্গি হামলার হুমকি, বইমেলায় নিরাপত্তা জোরদার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে চিঠি দেওয়ার ঘটনায় শুক্রবার সকালে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে এলাকায় ডগ স্কোয়াড নিয়ে তল্লাশি অভিযান চালায় ডিএমপির একটি দল।


জানা যায়, বোমা হামলার হুমকির বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন ডিএমপি। বইমেলা ও আশাপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে শুক্রবার সকাল থেকেই।


আজ শুক্রবার ( ২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বাংলা একাডেমি ও বইমেলা প্রাঙ্গণে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।


বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ বলেন, বইমেলায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। লেখক পাঠকদের শঙ্কার কোনো কারণ নেই। সবাইকে নির্ভয়ে মেলায় আসার আহ্বান জানান তিনি। এছাড়া কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এনিয়ে কাজ করছে বলেও জানান তিনি।


এ ঘটনায় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।


ডায়েরিতে বলা হয়, ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টায় আনসার মাওলানা সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি বাংলা একাডেমির মহাপরিচালক পান। চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।


পুলিশ সদর দপ্তরে হামলার হুমকি বিষয়ে উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ বলেন, যাত্রাবাড়ীর বিভিন্ন হোটেলে দেহব্যবসা হয়, অথচ এ বিষয়ে পুলিশ কেনো প্রতিবাদ করে না। সে কারণে পুলিশ সদর দপ্তরে হামলা করে পুলিশ হত্যা করার হুমকি দেয়া হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com