সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি নির্মূল করা হবে: দুদক সচিব
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৮
সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি নির্মূল করা হবে: দুদক সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করা হবে উল্লেখ করে দুর্নীতি দমন কমিশনের সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। জনসেচতনতায় রুখবে দুর্নীতি।


বুধবার (২২ ফেব্রুয়ারি) ফরিদপুরে 'রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই এই স্লোগানে আয়োজিত গণ শুনানিতে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।


ফরিদপুরের জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে ও সঞ্চালনায় গণশুনানিতে আরও বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, ঢাকা বিভাগের পরিচাক মোরশেদ আলম, ফরিদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. শাহজাহান। কমিশনের সিদ্ধান্ত মতে শুনানির আয়োজন করে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ফরিদপুর।


সরকারি পরিসেবা নিশ্চিতকরণ এবং সরকারী কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জনদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই উক্ত গণশুনানির মূল অভিপ্রায়।


দরের বিভিন্ন করে সেনা নিয়ে দিয়ে বা শিকার, সেনা প্রত্যাশী জনসাধারণ তা সাথে কমিশনের উর্দ্ধতন করেছেন। সে অভিযোগ সমূহ দুর্নীতি দমন কমিশনের কর্তকর্তা শুনেছেন এবং কিছু অভিযোগের সমস্যা সমাধান করার জন্য তাৎক্ষণিকভাবে সংশিষ্ট দফতরকে নির্দেশনা প্রদান করেছেন এবং অন্যান্য অভিযোগের বিষয়ে পরবর্তীতে কমিশন কর্তৃক বাছাই সাপেক্ষে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।


শুনানিতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল, পাসপোর্ট, বি.আর.টি.এ., কমিশনার (ভূমি), সমান, পরিবেশ অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, কিং বিভাগ, শিক্ষা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভাসহ মোট ২৫ টি দপ্তরের ১৪৫টি অভিযোগ পাওয়া যায়। ৭৬ টি সুনির্দিষ্ট অভিযোগ শুনানির জন্য সেবাপ্রার্থী সাধারণ সরাসরি উপস্থাপন করেছেন। উপস্থাপিত ৭৬টি অভিযোগের মধ্যে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ এর অধ্যক্ষ ও জেলা পরিষদের একটি প্রকল্পের বিষয়ে নীতি বিষয়ে কমিশন কর্তৃক অনুসন্ধান করার জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত গ্রহণ ও অভিযোগের তাৎক্ষনিকভাবে সমাধান করা হয়েছে। উক্ত পদগুনানি ফরিদপুরের সর্বস্তরের নাগরিকদের উপস্থিতিতে স্বতঃস্ফূর্তভাবে সম্পন্ন হয়েছে।


দুদক সচিব তার বক্তব্যে আরও বলেন, হাজার বছরের বঙ্গবন্ধু মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সরকারী পরিসেবা যে কোন মূল্যে নিশ্চিত করতে হবে। এছাড়া সরকারী কর্মচারীদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা, মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।


বিবার্তা/সানজিদা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com