লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৫
লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহিদদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।


মঙ্গলবার (২১ ফ্রেরুয়ারি) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে (কুরিডোব মাঠ) লাখো মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। প্রায় আট একরের মাঠটি মোমবাতির আলোয় আলোকিত হয়ে উঠে। মোমবাতির আলোয় শহিদ মিনার, বর্ণমালা, অল্পনাসহ দেশের নানা ঐতিহ্য তুলে ধরা হয়। এছাড়া ওড়ানো হয় ফানুস ।


অনুষ্ঠানে ‘আমার ভাইয়ের রক্ত রাঙানো ২১ ফ্রেরুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গানসহ বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।


প্রদীপ প্রজ্জ্বলনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস,পুলিশ সুপার মোসা সাদিরা খাতুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু,নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা,নড়াইল একুশের আলোর সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, সদস্য সচিব নাট্যকার ও অভিনেতা কচি খন্দকার,সাংস্কৃতিক ব্যক্তিত্ব মলয় কুন্ডু, শরফুল আলম লিটু প্রমুখ।


১৯৯৮ সাল থেকে নড়াইল একুশে উদযাপন পর্ষদ ব্যতিক্রমী এ আয়োজন করে থাকে। প্রথমবার ১০ হাজার মোমবাতি জ্বালিয়ে ভাসা শহীদদের স্মরণ করা হলেও প্রতিবছর এর ব্যাপ্তি বেড়েছে। এ বছর  এক লাখ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। 


বিবার্তা/শরিফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com