প্রাথমিকের শিক্ষক নিয়োগ, চূড়ান্ত ফল হতে পারে সোমবার
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ২০:৪০
প্রাথমিকের শিক্ষক নিয়োগ, চূড়ান্ত ফল হতে পারে সোমবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল সোমবার বিকেলে (২৮ নভেম্বর) প্রকাশ করা হতে পারে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।


সূত্র জানায়, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল তৈরির সব কাজ শেষ হয়েছে। গত বৃহস্পতিবার বুয়েটে এ ফল যাচাই-বাছাই করা হয়েছে। আগামীকাল সোমবার বিকেলের মধ্যে এটি প্রকাশ করা হতে পারে।


মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ১৩ লাখের বেশি প্রার্থী। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্যপদের বিপরীতে এবার ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


এরআগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, এবার ৪৫ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়া হবে।


গত বৃহস্পতিবার প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু টেকনিক্যাল সমস্যার কারণে ফল প্রকাশ করা সম্ভব হয়নি।


সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া শেষ হয়েছে।


প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।


বিবার্তা/রাসেল/এসএফ





সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com