জঙ্গি ছিনতাইয়ে অংশ নেওয়া একজন গ্রেফতার
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২, ১৮:৩৪
জঙ্গি ছিনতাইয়ে অংশ নেওয়া একজন গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ফিল্মি স্টাইলে ছিনিয়ে নেওয়ার ঘটনায় নেতৃত্ব নেওয়া এক জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তার নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)।


বুধবার (২৩ নভেম্বর) সকালে তাকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয় বলে সিটিটিসির সূত্র জানিয়েছে।


সিটিটিসির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, রাফি দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় নেতৃত্ব দেন। ঘটনার দিন থেকে তিনি পলাতক ছিলেন। আজ তাকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়েছে। পলাতক দুই জঙ্গিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান এই কর্মকর্তা।


সূত্র জানায়, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি রাফি। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে। তিনি ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার সঙ্গেও জড়িত বলে জানায় পুলিশ।


এর আগে গত রবিবার দুপুরে রাজশাহীর এক অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ মামুন এক জঙ্গিকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছিলেন।


রাজধানীর মোহাম্মাদপুর থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গত রবিবার (২০ নভেম্বর) আসামিদের হাজিরা ছিল। দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে দুই আসামিকে ফিল্মি স্টাইলে ছিনিয়ে নেয় জঙ্গিরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজিরা শেষে হাজতখানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুজনকে ছিনিয়ে নিয়ে যেতে সক্ষম হয় তারা। এসময় পুলিশের এক সদস্য আহত হন।


ছিনিয়ে নেওয়া দুই আসামি হচ্ছেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলার আসামি।


পুলিশ ইতোমধ্যে তাদের ধরতে সারাদেশে রেড অ্যালার্ট জারি করেছে। সীমান্ত এলাকায় আরোপ করা হয়েছে বাড়তি নজরদারি। ঢাকাসহ সারাদেশে চেকপোস্ট বসিয়ে চালানো হচ্ছে তল্লাশি। দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। এই ঘটনায় দুটি তদন্ত কমিটি করেছে পুলিশ। প্রাথমিকভাবে দোষ পাওয়ায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গোয়েন্দা পুলিশ জানিয়েছে, পালিয়ে যাওয়া জঙ্গিরা নজরদারিতে রয়েছে, যেকোনো সময় তারা গ্রেফতার হতে পারে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com