পি কে হালদারকে ফেরাতে ভারতের সঙ্গে যোগাযোগ হয়নি: দুদক
প্রকাশ : ১৯ মে ২০২২, ২০:৪০
পি কে হালদারকে ফেরাতে ভারতের সঙ্গে যোগাযোগ হয়নি: দুদক
বিবর্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অর্থ পাচারকারী প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালাদার) ফেরাতে ভারতের সঙ্গে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোনো যোগাযোগ হয়নি বলে জানিয়েছেন দুদকের ভারপ্রাপ্ত সচিব ও মহাপরিচালক সাঈদ মাহবুব খান।


বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


সংবাদ সম্মেলনে দুদক মহাপরিচানক বলেন, ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে দুদকের সরাসরি কোনো যোগাযোগ হয়নি।
দুদকের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পি কে হালদারকে আটক করা হয়েছে-এ তথ্য সঠিক কি না জানতে চাইলে দুদকের ভারপ্রাপ্ত সচিব বলেন, ‘এখন বিষয় হচ্ছে কী, আমরা যেটা বারবার বলি, সেটা হচ্ছে যে দুদকই একমাত্র প্রতিষ্ঠান-যারা প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে সম্পদের মামলা করে অভিযোগপত্র দিয়েছে। তার বিরুদ্ধে এবং অন্যদের বিরুদ্ধে ৩৫টি মামলা রুজু করেছে। এর মধ্যে কিছু কিছু অল্প দিনের মধ্যে অভিযোগপত্র দেয়া হবে। ওয়ারেন্ট ইস্যু করা এবং ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট জারি করা-এসব দুদকেরই নেয়া সিদ্ধান্ত। তো আমরা মনে করি, নিশ্চয়ই দুদকের এসব পদক্ষেপের একটা প্রতিফলন ভারতের এই গ্রেফতারের পেছনে রয়েছে।’


তিনি আরো বলেন, পি কে হালদারকে ফিরিয়ে আনার বিষয়ে বৃহস্পতিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আন্তমন্ত্রণালয় জরুরি সভা হয়। সেখানে আইন, পররাষ্ট্র, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্ট ইউনিট, ইন্টারপোল ও দুদকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


সভায় আসামি প্রত্যর্পণ এবং প্রত্যাবাসনের যে আইন রয়েছে, সেগুলোর ব্যবহার করে কীভাবে তাকে (পি কে হালদার) দ্রুত দেশে ফিরিয়ে আনা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।


বিবার্তা/এমবি


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com