মাউশি'র নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, গ্রেফতার এক
প্রকাশ : ১৪ মে ২০২২, ২১:৫৯
মাউশি'র নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, গ্রেফতার এক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) ‘অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে মো. সুমন জমাদ্দার (৩১) নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।


শনিবার (১৪ মে) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) যুগ্ম-কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের 'অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক' পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে সুমন জমাদ্দার নামের একজনকে গ্রেফতার করেছি। এ বিষয়ে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে বিস্তারিত জানা যাবে।


অভিযানে অংশ নেয়া ডিবির তেজগাঁও জোনাল টিমের একজন কর্মকর্তা বলেন, পরীক্ষার্থী সুমন জোমাদ্দারের কাছ থেকে দুটি প্রবেশপত্র জব্দ করা হয়েছে। দুটির উল্টোপাশেই ৭০টি প্রশ্নের উত্তর লেখা পাওয়া গেছে। যে প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়েছে, প্রত্যেকটি উত্তর হুবহু মিল রয়েছে। তার কাছ থেকে জব্দ করা মোবাইল ফোন যাচাই করে দেখা গেছে, পরীক্ষার আগে দুপুর দুইটা ১৮ মিনেটে একটি হোয়াটসঅ্যাপ নম্বর থেকে তার মোবাইলে উত্তরগুলো এসেছে।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার সুমন জানিয়েছেন, পটুয়াখালীর সাইফুল ও টাঙ্গাইলের খোকনের মাধ্যমে তিনি উত্তরগুলো পেয়েছেন।


ওই ঘটনায় ইডেন কলেজের প্রধান সহকারী মো. আব্দুল খালেক বাদী হয়ে লালবাগ থানায় ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনের ধারায় সুমন, পলাতক সাইফুল ও খোকনসহ অজ্ঞাত আরো ৪ থেকে ৫ জনকে আসামি করে মামলা করেছেন।


বাদী আব্দুল খালেক বলেন, ওই পরীক্ষার্থীকে ২ নম্বর ভবনের ২২৩৭ নম্বর কক্ষ থেকে হাতেনাতে ধরেছেন কেন্দ্রে ডিউটিরত শিক্ষকরা। তখন সে প্রবেশপত্রের উল্টোপাশে লিখে আনা উত্তর দেখে বৃত্ত ভরাট করছিল। কলেজ কর্তৃপক্ষের সিদ্ধান্তে তিনি মামলার বাদী হয়েছেন।


শুক্রবার (১৩ মে) দুপুরে অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৫১৩টি পদে নিয়োগে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ লাখ ৮৩ হাজার শিক্ষার্থী অংশ নেন।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com