করোনায় আরো ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৩৭৮
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২২, ১৭:২১
করোনায় আরো ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৩৭৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩২৯ জনে। শনিবার (২৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে আরো ১০ হাজার ৩৭৮ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জনে।


গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৩৩ হাজার ৩৭৩ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১০৯ জন। করোনা সংক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন।


এদিকে ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১০ হাজার ৩২৪ জন। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে।


একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরো ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জনে।


এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৬৭ হাজার ২০৩ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।


ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, একদিনে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২ হাজার ৭৩২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩০০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন আক্রান্ত এবং ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।


রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৭৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮ হাজার ৪০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৪৩ জন।


ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ২৩৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫০ লাখ ৪০ হাজার ১৬১ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৯৪৮ জন।


আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬২ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ৮ লাখ ৫৪ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯৩ হাজার ২১৮ জন।


ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৫০৩৬ জন এবং মারা গেছেন ২৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ২২৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ২৬৩ জন।


যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ২৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৩১৭ জন।


মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৭৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৮০৩ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ১৫০ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ২৮ হাজার ৪৪৬ জন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com