দেশে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ৩১.২৯
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৭:০১
দেশে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ৩১.২৯
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মহামারি এ ভাইরাসে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় ২৮ হাজার ২২৩ জনের মৃত্যু হলো।


একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ১০ হাজার ৯০৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জনে।


রবিবার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৩৪ হাজার ৮৫৪ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৮২ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন।


এর আগে, শনিবার (২২ জানুয়ারি) করোনা আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছিল। ভাইরাসটিতে শনাক্ত হয়েছিলো ৯ হাজার ৬১৪ জনের দেহে।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘন্টায় বিশ্বেমোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৬৭৮ জন এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ১০ হাজার ১৩৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৮১ লাখ ৪২ হাজার ২৮৫ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ১৭ লাখ ২৮ হাজার ৫৫৭ জনে। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯২ লাখ ১২ হাজার সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৪২২ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৯ লাখ ৬০ হাজার ২০৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৯৭৯ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৯০ হাজার ৮১৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৫১৪ জন।


পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৮৪ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৭৮৭ জন।


আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com