শিরোনাম
করোনায় আরো একজনের মৃত্যু, শনাক্ত পাঁচশো ছুঁইছুঁই
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২১, ১৭:১৪
করোনায় আরো একজনের মৃত্যু, শনাক্ত পাঁচশো ছুঁইছুঁই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৮ হাজার ৬৩ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৯৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ৫১৮ জনে।


বুধবার (২৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২১ হাজার ৭৯ জনের। পরীক্ষা করা হয় ২০ হাজার ৯১৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৩৭ শতাংশ।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ পর্যন্ত মোট ১ কোটি ১৪ লাখ ৫০ হাজার ১৪৮টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ; মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ওই পুরুষ ঢাকা বিভাগের।


২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। চলতি বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com