শিরোনাম
মন্দির-মণ্ডপের নিরাপত্তা জোরদারের নির্দেশ
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৯:৫৭
মন্দির-মণ্ডপের নিরাপত্তা জোরদারের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুমিল্লার ঘটনার জের ধরে রাজধানীর কোনো মন্দির ও পূজামণ্ডপে যাতে হামলার ঘটনা না ঘটে, সে জন্য ডিএমপির ৫০ থানা এলাকায় নিরাপত্তা জোরদার করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


রবিবার ডিএমপি সদর দফতরে মিলনায়তনে আয়োজিত অপরাধবিষয়ক সভায় ডিএমপি কমিশনার এই নির্দেশ দেন।


সূত্র জানায়, সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে সভা চলে বেলা ২টা পর্যন্ত। এতে ডিএমপির সব থানার ওসি থেকে অপরাধ বিভাগের উপকমিশনার, ডিএমপির গোয়েন্দা বিভাগ (ডিবি) ও ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সহকারী কমিশনার থেকে অতিরিক্ত কমিশনার ও ডিএমপি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সভায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ডিএমপির ৫০ থানা এলাকায় যেসব মন্দির বা পূজামণ্ডপ আছে, কুমিল্লার ঘটনার জের ধরে যাতে সেখানে হামলার ঘটনা না ঘটে, সে জন্য পুলিশের নিরাপত্তা জোরদার করতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সুধীজনের সমাবেশে নিরাপত্তা দিতে সংশ্লিষ্ট অপরাধ বিভাগের উপকমিশনারকে সেখানে অংশ নিতে হবে, নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


সূত্রমতে, সভায় ঢাকার পুলিশপ্রধান শফিকুল ইসলাম হুঁশিয়ারি দিয়ে বলেন, থানায় মামলা, সাধারণ ডায়েরি (জিডি) করার সময় টাকা নিলে বা কাউকে হয়রানি করলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের কিছু অভিযোগ তিনি পাচ্ছেন, এর সত্যতা প্রমাণিত হলে সেই পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে।


বিবার্তা/খলিল/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com