অগাধ বিশ্বাসই প্রধানমন্ত্রীর রাজনীতির মূল শক্তি: স্পিকার
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২২:০৫
অগাধ বিশ্বাসই প্রধানমন্ত্রীর রাজনীতির মূল শক্তি: স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গণতন্ত্র ও গণমানুষের সমর্থনের প্রতি অগাধ বিশ্বাসই প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির মূল চালিকাশক্তি বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


রবিবার (২৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে রাজধানীর শেরাটন হোটেলে ‘বাংলাদেশ : উন্নয়নের এক যুগ’ শীর্ষক চিত্র প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


স্পিকার বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে নির্মমভাবে হত্যার পর এদেশের ইতিহাসকে ভিন্নপথে পরিচালিত ও স্বাধীনতার চেতনাকে ভূ-লুণ্ঠিত করার অপপ্রয়াস চালানো হয়। ১৯৮১ সালের ১৭ মে স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে শেখ হাসিনার দেশে আসা বাংলাদেশের ইতিহাসে নতুন বাঁক। বাংলার মানুষ তার পাশে এসে দাঁড়িয়েছিল, যা থেকে তার পথচলা। সেখান থেকে গণতন্ত্র, ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার এবং স্বৈরশাসনের অবসানের আন্দোলন-সংগ্রাম সত্যিই বিস্ময়কর।


জাতীয় সংসদের সামনে দাঁড়িয়ে ১৯৮৪ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছিলেন, ‘এই সংসদ- জনতার সংসদ’ উল্লেখ করে ড. শিরীন শারমিন বলেন, ছেলেবেলায় টুঙ্গিপাড়ায় জন্ম থেকে শুরু করে তার শিক্ষাজীবন, বৈবাহিক জীবন, পারিবারিক জীবন, রাজনীতিতে আসা, আওয়ামী লীগের সভাপতি, চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন এবং অনেক গবেষণালব্ধ বিষয় প্রদর্শনীটিতে ফুটে উঠেছে, যা প্রশংসনীয়। তিনি বলেন, সমগ্র বিশ্বের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের বিস্ময়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন।


তিনি আরো বলেন, জাতির পিতার নেতৃত্বে আমরা যে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছিলাম, তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে নিয়ে গেছেন স্বল্পোন্নত দেশের কাতার থেকে উন্নয়নশীল দেশের কাতারে। তিনি তার পিতার মতো এদেশের মানুষকে গভীরভাবে ভালবাসেন। তার সুদক্ষ নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।


উল্লেখ্য, স্পিকার ফিতা ও কেক কেটে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। তিনদিন ব্যাপী এই প্রদর্শনী আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন বেলা ১১টা থেকে প্রদর্শনী শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের যাত্রাপথ, তার স্বদেশ প্রত্যাবর্তন, গণতন্ত্রের জন্য সংগ্রাম, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, শিক্ষা, কৃষিসহ বিভিন্ন খাতে তাঁর নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা এবং কূটনীতি বিচক্ষণতার চিত্র তুলে ধরা হয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com