মার্চ-এপ্রিল নাগাদ ২৪ কোটি ডোজ কোভিড টিকা পাওয়া যাবে
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:০১
মার্চ-এপ্রিল নাগাদ ২৪ কোটি ডোজ কোভিড টিকা পাওয়া যাবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী মার্চ-এপ্রিল নাগাদ বিভিন্ন উৎস থেকে ২৪ কোটি ডোজ কোভিড ভ্যাকসিন পাওয়া যাবে বলে আশা করছে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে ইনক্লুসিভ বিজনেসের ওপর ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের একথা বলেন।


মন্ত্রী বলেন, এই ২৪ কোটি ডোজ ভ্যাকসিনের অধিকাংশই আসছে কোভ্যাক্স কাঠামোর আওতায়। গত মাসে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালকের সাথে তার বৈঠকের পর টিকা সংগ্রহের এ ব্যবস্থা করা হয়েছে।


তিনি বলেন, আমরা ২৬ কোটি ডোজ টিকা চেয়েছি। তবে, তারা ২৪ কোটি টিকার অনুমোদন দিয়েছে। আমরা ২৪ কোটি ডোজ টিকা পেয়ে খুশী। পরে তারা দুই কোটি ডোজ টিকা প্রদানের করবে চেষ্টা করবে বলে তিনি উল্লেখ করেন।


মোমেন বলেন, বাংলাদেশের ২৬ কোটি ডোজ ভ্যাকসিন প্রয়োজন। তাই কিছু ভ্যাকসিন দেশেই উৎপাদন করা হবে। বাংলাদেশের ২ কোটি ২২ লাখ লোক ইতোমধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছে বলেও জানান তিনি।


এক প্রশ্নের জবাব মোমেন বলেন, রাশিয়ার কোভিড-১৯ পরিস্থিতির কারণে দেশটির সাথে ভ্যাকসিনের ব্যাপারে সহযোগিতার ক্ষেত্রে নতুন কোন অগ্রগতি হয়নি।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com