শিরোনাম
ডিএমপির মিডিয়া শাখার নতুন ডিসি ফারুক
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ২০:৪২
ডিএমপির মিডিয়া শাখার নতুন ডিসি ফারুক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের নতুন উপ-কমিশনার (ডিসি) হিসেবে ফারুক হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে। রবিবার বিকালে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা অফিস আদেশে তাকে এই দায়িত্ব দেয়া হয়।


ছয় মাসেরও বেশি সময় ধরে ডিএমপির মিডিয়া বিভাগের প্রধানের পদটি শূন্য ছিল। বিভাগটির প্রধানের দায়িত্ব পালন করে আসা ওয়ালিদ হোসেন চলতি বছরের জানুয়ারিতে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পাওয়ায় পদটি শূন্য হয়ে যায়। ছয় মাস পর ফারুক হোসেনকে সেই দায়িত্ব দেয়া হয়।


পুলিশের এই কর্মকর্তা ২০০৮ সালে ২৭তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।


মো. ফারুক হোসেন এর আগে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশের সিআইডিতে কর্মরত ছিলেন। পদোন্নতি প্রাপ্তির পর ডিএমপির অপারেশনস্ বিভাগের উপপুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।


মো. ফারুক হোসেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে এমএসএস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সায়েন্সে এমপিএস ডিগ্রি লাভ করেন।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com