বাংলাদেশের প্রশংসায় ইতালির রাষ্ট্রপতি
প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ২১:০৫
বাংলাদেশের প্রশংসায় ইতালির রাষ্ট্রপতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন ইতালির রাষ্ট্রপতি সের্জিও মাত্তারেল্লা। ইতালিতে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মো. শামীম আহসানের পরিচয়পত্র গ্রহণের সময় তিনি বাংলাদেশের অসাধারণ সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।


৪ মার্চ ইতালির রাজধানী রোমে রাষ্ট্রপতির বাসভবনে ‘কুইরিনাল প্যালেস’-এ আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ইতালির রাষ্ট্রপতির কাছে তিনি পরিচয়পত্র পেশ করেন।


ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশর রাষ্ট্রদূত মোটর শোভাযাত্রা সহযোগে ‘বাংলাদেশ হাউজ’ থেকে ‘কুইরিনাল প্যালেস’-এ পৌঁছান। এ সময় এবং প্রস্থানের সময় প্রেসিডেন্ট রেজিমেন্টের একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার দেয়।


পরিচয়পত্র পেশ করার পর অনুষ্ঠিত একান্ত বৈঠকে ইতালির রাষ্ট্রপতি বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতকে উষ্ণ অভিনন্দন জানান। তার দায়িত্ব পালনের সময় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রদূত এক্ষেত্রে রাষ্ট্রপতিকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন।


এ পরিচিতি অনুষ্ঠানে রাষ্ট্রদূতের সঙ্গে তার সহধর্মিণী পেন্ডোরা চৌধুরী, দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) সিকদার মোহাম্মদ আশরাফুর রহমান এবং কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. এরফানুল হক এবং ইতালি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com