শিরোনাম
বঙ্গবন্ধু সবসময় বৈষম্যের প্রতিবাদ করেছেন: মুক্তিযুদ্ধমন্ত্রী
প্রকাশ : ০২ মার্চ ২০২১, ২১:১১
বঙ্গবন্ধু সবসময় বৈষম্যের প্রতিবাদ করেছেন: মুক্তিযুদ্ধমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু তার রাজনৈতিক জীবনের অনেকটা সময় জেলখানাতে পার করে দিয়েছেন। বঙ্গবন্ধু সবসময় বাঙালির বিরুদ্ধে হওয়া বৈষম্যের প্রতিবাদ করেছেন বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


মঙ্গলবার (২ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে রক্তধারা ৭১ এর আয়োজনে 'বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও উত্তরসুরীদের করণীয়' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু পাকিস্তান তৈরির তিন মাসের মাথায় বুঝতে পেরেছিলেন আমরা ব্রিটিশদের শাসন থেকে মুক্তি হয়ে পাকিস্তানের শাসন শোষণে পড়ে গেছি। তাই তখনই তিনি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন এবং এর কিছুদিন পর আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু একদিনে হয়নি। সবাই শুধু সফলতা দেখে কিন্তু এর পেছনের যে কষ্ট তা দেখা যায় না।


এই আলোচনা সভার মধ্যে দিয়ে মুক্তিযুদ্ধের উত্তরসুরীদের সংগঠন হিসেবে 'রক্তধারা ৭১' অভিহিত করেছেন। সভায় শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও সাংবাদিক নাদীম কাদির সংগঠনের সভাপতি হিসেবে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় মন্ত্রীর কাছে বেশ কিছু সুপারিশ পেশ করেন।


এসব সুপারিশের ভিত্তিতে মোজাম্মেল হক জানান, ১৯৭২ সালেই শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের কল্যাণের জন্য বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেছিলেন। কিন্তু স্বাধীনতার পরে অন্য শক্তিরা ৩০ বছর রাষ্ট্র পরিচালনা করায় আজ এসব দাবির কথা বলতে হচ্ছে। নয় তো এসব আর বলা প্রয়োজন ছিল না।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com