শিরোনাম
শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৫
শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া লেখক মুশতাক আহমেদের কারাবন্দি অবস্থায় মৃত্যুর প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের মশাল মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ।


শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর ৭টার দিকে রাজধানীর শাহবাগে এ ঘটনা ঘটে। এতে সংগঠনটির অন্তত ১৫ জন আহত এবং তিনজনকে আটক করেছে পুলিশ। আহত কয়েকজন ঢাকা মেডিকেলে ভর্তি আছেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মশাল মিছিল নিয়ে শাহবাগ ব্যারিকেড অতিক্রমকালে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ এবং লাঠিচার্জ করে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ প্রগতিশীল জোটের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে মশাল নিক্ষেপ করে। এরপর পুলিশ ক্ষিপ্ত হয়ে ব্যাপক লাঠিচার্জ এবং কয়েকজনকে আটক করে। এরপর আন্দোলনকারীরা পিছু হটতে বাধ্য হয়।


সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী বলেন, পুলিশ অতর্কিতভাবে আমাদের ওপর হামলা করেছে। তিনজন নেতাকর্মীকে আটক করেছে। প্রায় ১৫ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।


পুলিশি হামলার প্রতিবাদে শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হবে বলেও জানান এই ছাত্রনেতা।


গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় মারা গেছেন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার লেখক মুশতাক আহমেদ। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com