১৪২ মন জাটকা জব্দ করলো কোস্ট গার্ড
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৬:৪৯
১৪২ মন জাটকা জব্দ করলো কোস্ট গার্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কোস্ট গার্ডের বিশেষ অভিযানে ১৪২ মন জাটকাসহ একটি স্টিল বডি নৌকা জব্দ করা হয়েছে।


বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য যানান।


লে. কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান বরিশাল কর্তৃক দুইটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে বরিশাল জেলার বন্দর থানাধীন কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিন চালিত ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ৮৮০ কেজি জাটকা জব্দ করা হয়।


অপরদিকে, সকাল সাড়ে ৯টায় বরিশাল লঞ্চ ঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে একটি স্টিল বডি নৌকায় তল্লাশি চালিয়ে আনুমানিক ৪ হাজার ৮০০ কেজি জাটকাসহ একটি একটি ইঞ্জিন চালিত স্টিল বডি নৌকা জব্দ করা হয়। অভিযানে সর্বমোট ৫ হাজার ৬৮০ কেজি জাটকাসহ একটি ইঞ্জিন চালিত স্টিল বডি নৌকা জব্দ করা হয়।


পরবর্তীতে বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড মেহেদী হাসান (সহকারী কমিশনার ভূমি) ও মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামত এর উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয় এবং ইঞ্জিন চালিত স্টীল বডি নৌকাটি মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়।


তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com