শিরোনাম
ভারতের প্যারেডে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২১, ২০:৩২
ভারতের প্যারেডে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্ট। মঙ্গলবার (১২ জানুয়ারি) এই কন্টিনজেন্ট ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে।


আইএসপিআর জানিয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের হাইকমিশন ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মতো বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে (কুচকাওয়াজ) অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছে।


এ উপলক্ষে অনুষ্ঠিতব্য কুচকাওয়াজে অংশগ্রহণের উদ্দেশ্যে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত কন্টিনজেন্ট কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার ভারতের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করেছে।


২৬ জানুয়ারি কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট ৩০ জানুয়ারি দেশে ফিরবে ওই কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বাড়বে বলে আশা করা হচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com