শিরোনাম
অতি দ্রুতই আবরার হত্যার চার্জশিট: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ১৮:৩২
অতি দ্রুতই আবরার হত্যার চার্জশিট: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের চার্জশিট অতি দ্রুত দাখিল করা হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।


শনিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ শীর্ষক ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


এসময় তিনি আরো বলেন, সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে দেশে শুদ্ধি অভিযান চলবে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয়, এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে। সুতরাং যতদিন দুর্নীতি থাকবে, ততদিন এ অভিযান পরিচালিত হবে। প্রধানমন্ত্রী যেখানেই দুর্নীতি, অন্যায়, অবিচার দেখেছেন, সেখানেই ব্যবস্থা গ্রহণ করেছেন। দুর্নীতিবিরোধী এ অভিযানে তিনি কাউকে ছাড় দিচ্ছেন না।


মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ নিয়ে আমরা যে স্বপ্ন দেখি, যে হৃদয় দিয়ে বাংলাদেশটাকে দেখি, সেটা উন্নত বাংলাদেশ, দারিদ্রমুক্ত বাংলাদেশ, অসাম্প্রদায়িক বাংলাদেশ। আর সেটা পেতে হলে এ অভিযান চলমান রাখত হবে। অনিয়মের বিপরীতে এ অভিযান চলবেই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এটা চালু রাখবেন। যাতে করে কোনো সময়ে দুর্নীতিবাজ বা দখলদাররা কোনো ধরনের দুর্নীতি করার সাহস না পায় এবং কেউ করার চিন্তাও না করেন সেজন্যই এ অভিযান চলবে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে আহ্বান তারা যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায়। তাহলে আমাদের নতুন প্রজন্ম নিঃশেষ হয়ে যাবে। আমরা যে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা পূরণ করবে নতুন প্রজন্ম। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।


ছায়া সংসদীয় এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি। প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ও বিরোধীদলের ভূমিকায় ছিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করা বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি জয়ী হয়।


উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচতলায় ১০১১ নম্বর কক্ষে। গত ৬ অক্টোবর তাঁকে ডেকে নিয়ে হত্যা করা হয়।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com