শিরোনাম
প্রধানমন্ত্রী, সায়মা ও টিউলিপকে মন্ত্রিসভার অভিনন্দন
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ২০:২৬
প্রধানমন্ত্রী, সায়মা ও টিউলিপকে মন্ত্রিসভার অভিনন্দন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্হিবিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি অর্জনে তাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। সেই সাথে প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ হোসেন বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় স্থান পাওয়ায় এবং ভাগ্নি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় জায়গা করে নেওয়ায় তাদেরকেও মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।


সোমবার (১৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে এ অভিনন্দন জাননো হয়ে বলে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান।


তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের দীর্ঘতম মেয়াদে শীর্ষ নারী সরকার প্রধান হিসেবে তাকে অভিনন্দন জ্ঞাপন করা হয়। ভারতীয় সংবাদ সংস্থা ‘ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া’ গত ৯ সেপ্টেম্বর এ প্রতিবেদন প্রকাশ করে, তার ভিত্তিতে মন্ত্রিসভা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জ্ঞাপন করে।


‘ভারতের স্বনামধন্য সংস্থা ‘ড. এপিজে আবদুল কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল’ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯’ এ ভূষিত করা হয়। ভারতের সাথে বাংলাদেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নের যে ভূমিকা নিয়েছেন তার জন্য বিশেষ করে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।’


মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘জাতিসংঘের সাথে সম্পৃক্ত সংস্থা ‘গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশন (গাভি)’ প্রধানমন্ত্রীকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করেছে। গত ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে গাভি বোর্ডের চেয়ারপারসন ড. নগোজি অকোনজো ইবিলা এ পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।’


সম্প্রতি ইউনিসেফ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান করে। এ পুরস্কারের জন্যও প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।


মন্ত্রিপরিষদ সচিব বলেন, কলকাতা এশিয়াটিক সোসাইটি কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘টেগর পিস অ্যাওয়ার্ড’ এ ভূষিত করা হয়। এটা একটি বিরল সম্মাননা। এজন্যও অভিনন্দন জানানো হয়।


তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ হোসেন বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন; এজন্য মন্ত্রিসভা তাকে অভিনন্দন জ্ঞাপন করে।’


যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি বাংলাদেশি বংশোদ্ভুত টিউলিপ রেজওয়ানা সিদ্দিক লন্ডনভিত্তিক স্বনামধন্য সংবাদপত্র ‘ইভিনিং স্ট্যান্ডার্ড’ প্রকাশিত ২০১৯ সালে লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন; মন্ত্রিসভা এজন্য তাকেও অভিনন্দন জানিয়েছে।


এছাড়া বাংলাদেশে সবচেয়ে বেশি ৩১ হাজার ৫০০ মণ্ডপে এবার স্বস্তিতে, নিরাপত্তার সাথে দুর্গাপূজা উদযাপিত হওয়ায় মন্ত্রিসভা সন্তোষ প্রকাশ করে।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com