শিরোনাম
ঢাকা-আগরতলা ফ্লাইট নিয়ে আলোচনা
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৫:৫৮
ঢাকা-আগরতলা ফ্লাইট নিয়ে আলোচনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেখানে বৈঠক করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুই নেতার মধ্যে এ বৈঠকের কথা শুক্রবার (৪ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দফতর।


দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কথা হয় ঢাকা-আগরতলা ফ্লাইট চালু নিয়েও।


এতে বলা হয়, বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের বিভিন্ন বিষয়ে উন্নতির জন্য প্রতিবেশী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। মুখ্যমন্ত্রী ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যকে আরও সহজতর করার কথা বলেন।


পাশাপাশি আগরতলা-ঢাকার মধ্যে বিমান পরিসেবা চালু করার জন্যও বলেন। তার এ অনুরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সম্মতি প্রকাশ করেছেন এবং দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।


বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠকে যে সমঝোতা ও চুক্তি হবে, তার মধ্যে ত্রিপুরার বিষয়ও রয়েছে।


তিনি বলেন, বাংলাদেশ সরকার ভারত সরকারের সম্মতিক্রমে ত্রিপুরার সোনামুড়া ও বাংলাদেশের মধ্যে তৈরি হতে যাওয়া জলপথকে ‘আন্তর্জাতিক প্রটোকল রুট’ হিসেবে ঘোষণা করতেও রাজি আছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com