ভিসি নাসিরের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩১
ভিসি নাসিরের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন এবং ভিসির কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।


রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১টায় টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও ভিসির কুশপুত্তলিকা দাহ করা।


মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।


মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক এবং মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক অধ্যাপক ড. আকম জামাল উদ্দীন, ঢাকা মহানগর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আহমেদ হাসনাইন এবং সাধারণ সম্পাদক সোহেল মিয়া, কবি জসীম উদ্দিন হল শাখার সভাপতি আহসানুল হক শিমুল, যুগ্ম-আহবায়ক আমিনুল ইসলাম, মাসুদ রানা ও আল আমিন।



মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক অধ্যাপক ড. আকম জামাল উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে যে বিশ্ববিদ্যালয় সেখানে কোনো স্বাধীনতা বিরোধীদের দোসর থাকতে পারে না।ছাত্রজীবনে স্বাধীনতা বিরোধী শক্তির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলো নাসির উদ্দীন।সাধারণ শিক্ষার্থীদের উপর গতকাল (২১ সেপ্টেম্বর) ভিসির পেটোয়া বাহিনী অতর্কিত হামলা করে।এ ধরণের নারকীয় হামলা প্রমাণ করে ভিসি নাসির উদ্দীন শিক্ষক নামের কলঙ্ক। অবিলম্বে তাকে অপসারণ করে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি। অন্যথায় মুক্তিযুদ্ধ মঞ্চ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।


মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ দেশের সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে সংগ্রাম করে যাচ্ছে। গোপালগঞ্জের বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসি নাসির উদ্দীন তার একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড দ্বারা দেশরত্ন শেখ হাসিনার সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করে যাচ্ছেন। গতকাল সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে বহিরাগত ভাড়াটিয়া পেটোয়া বাহিনী দিয়ে নগ্নভাবে হামলা করে রক্তাক্ত করা হয়েছে। ভিসির নির্দেশে এই অমানবিক হামলার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মভূমিকে কলঙ্কিত করা হয়েছে বলে আমরা মনে করি।সারাদেশে এতো প্রতিবাদ হওয়ার পরেও কেনো ভিসিকে অপসারণ করা হচ্ছে না? ভিসি কার শক্তিতে বঙ্গবন্ধুর জন্মভূমিতে বিভিন্ন অপকর্ম করার সাহস পাচ্ছেন? রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ থাকবে দুর্নীতিবাজ, স্বৈরাচার ভিসি নাসির উদ্দীনকে দ্রুত অপসারণ করুন।


মানববন্ধন শেষে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি নাসির উদ্দিনের কুশপুত্তলিকাদাহ করে মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com