রংপুরে ভোট পেছাতে ইসিতে স্মারকলিপি
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০০
রংপুরে ভোট পেছাতে ইসিতে স্মারকলিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রংপুর-৩ আসনের উপ-নির্বাচন পেছাতে নির্বাচন কমিশনে স্মারকলিপি জমা দিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।


সোমবার (১৬ সেপ্টেম্বর) পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি স্মারকলিপি নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর জমা দেয়া হয়।


ভোটের দিন ৫ অক্টোবর (শনিবার) হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা উৎসবের মহাসপ্তমী হওয়ায় ভোটে অংশ নেয়া তাদের পক্ষে দুরূহ উল্লেখ করে রংপুর-৩ আসনে ভোট না পেছালে সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট বর্জনের হুমকি দেয়া হয় স্মারকলিপিতে।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করায় কমিশনকে ধন্যবাদ জানিয়ে স্মারকলিপিতে বলা হয়, ‘রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের তারিখ ৫ অক্টোবর থেকে সরিয়ে শারদীয় দুর্গা উৎসবের পর অন্য যেকোনো দিন পুনঃনির্ধারণ করার অনুরোধ করা যাচ্ছে।’


১ সেপ্টেম্বর (রবিবার) এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ আজ (সোমবার) ১৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ৫ অক্টোবর।


এর আগে পূজা উদযাপন পরিষদের এ সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ সেপ্টেম্বর ইসি সচিব মো. আলমগীর জানিয়েছিলেন, রংপুর-৩ আসনের ভোট পেছানো হবে না। নির্ধারিত সময়ে ভোট হলে নির্বাচনী এলাকার সবার জন্য সুবিধা হবে।


ভোট পেছাতে গেলে সবার কাজে অসুবিধা হবে। সম্পৃক্ত সবারও সুবিধার চেয়ে অসুবিধাই বাড়বে। ১০ অক্টোবরের মধ্যে উপ-নির্বাচন শেষ করতে হবে।


তিনি বলেন, পূজা উদযাপন পরিষদের আবেদন কমিশন পর্যালোচনা করেছে। সব বিবেচনা করে কমিশন ভোটের তারিখ না পেছানোর বিষয়ে একমত হয়েছে। ঘোষিত তফসিলে ভোট হবে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com