ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৬:৪৮
ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারা দেশে ছড়িয়ে পড়া ডেঙ্গু রোগে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা আবারো বেড়েছে। ঢাকার চেয়ে অন্যান্য বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি।


মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১ হাজার ৬২৬ জন ভর্তি হয়েছেন।


সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১ হাজার ৫৭২। আর রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ভর্তি রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৬১৫ জন।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭১১ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৯১৫ জন।


বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা কমেছে। বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ২৭৮। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৩৬০ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৯১৮ জন।


মঙ্গলবার দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল ৬ হাজার ৪৭০ জন।


চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত (২১ আগস্ট) ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৫৭ হাজার ৯৫৫ জন। হাসপাতালে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৫১ হাজার ৬৭০ জন। শুধু আগস্ট মাসেই (২১ তারিখ পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৯ হাজার ৫৩৪ জন। জুলাই মাসে এ সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩।


সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জন মৃত্যুবরণ করেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা আরো অনেক বেশি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com