বানাসাস আলোকিত নারী সম্মাননা-২০২৪ পেলেন ৭ কৃতি নারী
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ২১:৪৭
বানাসাস আলোকিত নারী সম্মাননা-২০২৪ পেলেন ৭ কৃতি নারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সফলতার সঙ্গে কর্মক্ষেত্রে এগিয়ে যাওয়া ৭ নারীকে আলোকিত নারী সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। নারীর জয়গানের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ও সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ বছর সংগীত, টিভি অভিনয়, চলচ্চিত্র, সাংবাদিকতা, চিকিৎসা, রন্ধন শিল্প ও উদ্যোক্তাদের মধ্য থেকে আলোচিত সাত নারীকে এই পুরস্কার দেয়া হয়েছে।


৮ মার্চ, শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে বানসাস আয়োজিত আলোকিত নারী সম্মাননা-২০২৪ অনুষ্ঠানে এ সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়।


আলোকিত নারী সম্মাননা-২০২৪


বিভিন্ন কর্মক্ষেত্রে সফলতার জন্য পুরস্কার প্রাপ্তদের মধ্যে সংগীতে ফাতেমা তুজ জোহরা, টিভি অভিনয়ে গোলাম ফরিদা ছন্দা, রন্ধন শিল্পী শামসুন্নাহার আহম্মেদ মিতা, নারী উদ্যোক্তা রোকছানা পারভীন দীপু, সাংবাদিকতায় রোজিনা ইসলাম, চলচ্চিত্র অভিনয়ে নিপুন আক্তার ও চিকিৎসা সেবায় ডা. আয়শা আক্তার।


বানাসাস সভাপতি নাসিমা আক্তার সোমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বিশেষ অতিথি ছিলেন দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া ও আশরাফ আলী, বিএফইউজের নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি।


বানসাস সভাপতি নাসিমা আক্তার সোমা বলেন, বিভিন্ন কর্মক্ষেত্রেই নারীরা বেশ এগিয়ে গেছে। সেখান থেকে একজনকে নির্বাচন করা বেশ কঠিন। বর্তমানে দেখা যায়, সাংবাদিকতা পেশায় নারীদের অংশগ্রহণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। আমরা এখানেই থেমে যেতে চাই না। দেশের শীর্ষস্থানীয় পর্যায়গুলোতে নারীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে।


পারিবারিক ও সামাজিক বিভিন্ন প্রতিবন্ধকতার বিষয় উল্লেখ করে নাসিমা আক্তার বলেন, একজন কর্মজীবী নারী দেরি করে বাসায় ফিরলে সমাজ থেকে নানা বিদ্রুপ শুনতে হয়। পরিবার থেকেও নানা আপত্তি দেখা দেয়। নারী ও পুরুষের সমান অধিকার আমাদের নিশ্চিত করতে হবে। কন্যাদের সঙ্গে বন্ধুত্তপূর্ণ সম্পর্ক তৈরি করতে হবে। 'একজন কন্যা সন্তান অনেক সময় ১০ জন ছেলে সন্তানের চেয়েও বেশি সাফল্য এনে দিতে পারে।


অন্যদের মধ্যে বক্তৃতা করেন বানাসাস-এর সহ-সভাপতি কারনিনা খন্দকার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিমা খাতুন, সাংবাদিক নেত্রী সাজেদা হক, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জহিরুল ইসলাম, সাংবাদিক নেতা রাগিবুল রেজা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী।


বক্তারা সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে নারীর অনবদ্য অবদানের কথা তুলে ধরেন। নারীদের অগ্রগতিতে নানা প্রতিবন্ধকতার কথাও উঠে এসেছে তাদের কথায়।


অনুষ্ঠানের এক পর্যায়ে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে কেক কেটে সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন বানাসাস নেতাকর্মীরা।


পুরো আয়োজনের মিডিয়া পার্টনার ছিল দৈনিক বাংলাদেশ পোস্ট এবং ইভেন্ট স্পন্সর ছিলো সাত রং এগ্রো ফার্ম ও শেয়ারবাজার নিউজ.কম। ইভেন্ট পার্টনার E365।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com