ডেইলি স্টারের নির্বাহী সম্পাদককে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৯
ডেইলি স্টারের নির্বাহী সম্পাদককে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মোহাম্মদপুরে গৃহকর্মীর অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে দায়ের করা মামলায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে আগামী তিন দিনের মধ্যে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে।


৭ জানুয়ারি, বুধবার বিকেলে শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন হাসিবুল হকের আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন।


এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) নাজমুল হাসান আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।


আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন।


এসময় আদালত কয়েকটি ছবি দেখিয়ে বলেন, এটা মৃত্যুকুপ বানিয়ে রেখেছেন। আপনাদের ছেলে-মেয়ের সাথেও এমন ঘটনা ঘটতে পারে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।


আসামিদের আইনজীবী চৈতন্য চন্দ্র হালদার এসব তথ্য নিশ্চিত করেছেন।


বুধবার সকালে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলাটির করেন গৃহপরিচারিকা প্রীতির বাবা লুকেশ উরাং। মামলায় দণ্ডবিধি ৩০৪ (ক) ধরায় ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগ করা হয়েছে। প্রীতির বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামে।


জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়। প্রীতি উরাং নামের ১৫ বছর বয়সী ওই কিশোরী ওই ভবনের বাসিন্দা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন। মোহাম্মদপুর থানা পুলিশ মেয়েটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com