আসন্ন নির্বাচনে বিএনপি-জামাতকে প্রতিহত করতে ঐকবদ্ধ থাকার আহ্বান শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দের
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ০০:২৪
আসন্ন নির্বাচনে বিএনপি-জামাতকে প্রতিহত করতে ঐকবদ্ধ থাকার আহ্বান শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সন্ত্রাসী ও খুনীদের দল বিএনপি-জামাতকে প্রতিহত করার জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল শক্তিকে ঐকবদ্ধ থাকার জন্য আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের শীর্ষ নেতৃবৃন্দ।


২১ আগস্ট, সোমবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সভাপতি ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই আহ্বান জানানো হয়।


সভায় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপি নেতা তারেক রহমান, তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ আসামীদের বিরুদ্ধে বিচারের রায় অবিলম্বে কার্যকর করার জন্য দাবি জানানো হয়।


সভায় নেতৃবৃন্দ বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের শান্তি সমাবেশে বর্তমান প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ওপর বিএনপি-জামাত সরকারের নির্দেশে এবং নীল নকশা অনুযায়ী গ্রেনেড হামলা করা হয়েছিল। বিশ্বব্যাপী নিন্দনীয় এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেনেড হামলার জন্য দায়ী ব্যক্তিদের বিচারের রায় কার্যকর করার দাবি জানান।


নেতৃবন্দ বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা পরিচালিত হয়েছিল বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বকে হত্যার উদ্দেশ্যে। বিএনপি-জামাত সরকারের শীর্ষ পর্যায়ের নির্দেশে সুপরিকল্পিত গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। হামলায় জননেত্রী শেখ হাসিনাসহ বহু নেতা কর্মী ও সাংবাদিক আহত হয়েছিলেন। এই হামলার জন্য বিএনপি-জামাত সরকারের শীর্ষ নেতৃত্ব দায়ী। এই হামলার আলামত ধ্বংস করে এই মামলাকে ভিন্নখাতে নিতে বিএনপি-জামাত সরকার এক নিন্দনীয় ও জঘন্য তৎপরতা চালায়।


সভায় সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শফিকুর রহমান এমপি, বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, বিএফইউজে’র সাবেক সভাপতি মোল্লা জালাল ও সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আখতার হোসেন, ডিইউজে’র সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com