সাংবাদিক দীপু সারোয়ারের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার হুমকির ঘটনায় র‌্যাকের উদ্বেগ
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৪:৫৮
সাংবাদিক দীপু সারোয়ারের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার হুমকির ঘটনায় র‌্যাকের উদ্বেগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) সদস্য ও দৈনিক কালবেলা’র বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা এবং প্রাণনাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে র‌্যাক।


৫ এপ্রিল, বুধবার এক বিবৃতিতে র‌্যাকের সভাপতি আহম্মদ ফয়েজ ও সাধারণ সম্পাদক জেমসন মাহবুব এক বিবৃতিতে এই নিন্দা জানান।


৪ এপ্রিল, মঙ্গলবার দৈনিক কালবেলা ‘ধনসম্পদের সিপাহসালার কাস্টমসের দুই সিপাহি’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের দুই সিপাহি মনোয়ার হোসেন ও মিনু রহমানের অবৈধভাবে সম্পদ অর্জন ও হাসপাতাল ব্যবসার বিষয়টি উঠে আসে। এই সংবাদের জের ধরে ওইদিন সকাল সোয়া ১১ টার দিকে ০১৭১৫৪৪০১১০ নম্বর থেকে মনোয়ার হোসেন পরিচয়ে এক ব্যক্তি তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও প্রাণনাশের হুমকি দেন বলে জানান দীপু সরোয়ার।


বিবৃতিতে র‌্যাক সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, সাংবাদিকতার নিয়ম নীতি মেনে সংবাদ প্রকাশ করায় তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করা ও দেখে নেওয়ার হুমকি স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার ক্ষেত্রে বাধা।


বিবৃতিতে তারা আরো বলেন, অন্যায়ভাবে একজন সংবাদকর্মীকে প্রাণ নশের হুমকি দেওয়া হুমকিদাতাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি।


ডিজিটাল নিরাপত্তা আইনের ভয়াবহব ব্যবহার স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি হয়ে উঠেছে। অনতিবিলম্বে নিবর্তনমূলক এই আনটি বাতিল করার দাবি জানায় র‌্যাক।


সংবাদপত্রে প্রকাশিত কোন সংবাদে সংক্ষুব্ধ ব্যক্তি অথবা প্রতিষ্ঠান প্রেস কাউন্সিলে প্রতিকার পাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু এসব ক্ষেত্রে তা করা হয়নি যা গণমাধ্যমের স্বাভাবিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com