নির্বাচন কমিশন বিটের সাংবাদিকদের নেতৃত্বে সাইদুর-হিমেল
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ১৭:৩৭
নির্বাচন কমিশন বিটের সাংবাদিকদের নেতৃত্বে সাইদুর-হিমেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) নতুন সভাপতি হয়েছেন ইত্তেফাকের সাইদুর রহমান আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল২৪ এর মুকিমুল আহসান হিমেল।


মঙ্গলবার (১৭ জানুয়ারি) নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের এই সংগঠনে দুপুর ১টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে ফলাফল ঘোষণা করা হয়।


নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয় ভোটগ্রহণ। নির্বাচনে ৬০ জন ভোটারের মধ্যে সবাই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে একটি ভোট বাতিল হয়েছে। কোন পদে বিজয়ী হয়েছেন কারা-


সভাপতি পদে সাইদুর রহমান ৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর সোমা ইসলাম পেয়েছেন ২৩ ভোট।


সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন চারজন। এদের মধ্যে বিজয়ী হয়েছেন চ্যানেল২৪ এর মুকিমুল আহসান হিমেল যিনি পেয়েছেন ২৬ ভোট। বাংলানিউজ২৪ এর ইকরাম-উদ-দৌলা পেয়েছেন ৪ ভোট, বাংলাদেশ প্রতিদিনের গোলাম রাব্বানী পেয়েছেন ১৮, বাংলাভিশন অনলাইনের মো. হুমায়ুন কবির পেয়েছেন ১১ভোট।


সহ-সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭১ টেলিভিশনের তানিয়া রহমান।


যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বৈশাখী টেলিভিশনের কাজী ফরিদ। তিনি পেয়েছেন ৩৯ ভোট। এই পদের পরাজিত প্রার্থী আরটিভির আতিকা রহমান পেয়েছেন ১৭।


অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশেল আরিফুল ইসলাম।


সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এখন টেলিভিশনের বেলায়েত হোসাইন। তিনি পেয়েছেন ৩৭ ভোট। আর একই পদের পরাজিত প্রার্থী ঢাকা পোস্টের সাঈদ রিপন পেয়েছেন ২০ ভোট।


দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মানবজমিনের মো. সিরাজুস সালেকীন চৌধুরী।


প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নিউজ বাংলার খায়রুল ইসলাম বাশার। তিনি পেয়েছেন ৩৬ ভোট। একই পদের পরাজিত প্রার্থী ডেইলি সানের মুহিবুব জামান পেয়েছেন ২৪ ভোট।


কার্যনির্বাহী সদস্য পদে পাঁচটি পদে পাঁচজন প্রার্থী থাকায় সবাই নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। তবে সদস্য পদের ধারাক্রম নির্ধারণ করতে এই পদে ভোট হয়েছে।


এই পদে প্রতিদিনের সংবাদের গাজী শাহনেওয়াজ পেয়েছেন ৩৮ ভোট, ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদুল হাসান পারভেজ পেয়েছেন ৩৬ ভোট, ডিবিসির মোসা. কাওসারা চৌধুরী কুমু পেয়েছেস ৩১ ভোট, বাংলাভিশনের সৈকত সাদিক পেয়েছেন ৩০ ও নয়াদিগন্তের হামিদ সরকার পেয়েছেন ২৯ ভোট।


নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন আশিষ সৈকত। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।


বিবার্তা/সানজিদা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com