‘অনলাইন গণমাধ্যম মূল ধারার গণমাধ্যম কি-না তা সময়ই বলে দিবে’
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৭:২৭
‘অনলাইন গণমাধ্যম মূল ধারার গণমাধ্যম কি-না তা সময়ই বলে দিবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. ফারুক আহমেদ বলেছেন, ‘অনলাইন গণমাধ্যম মূল ধারার গণমাধ্যম কি-না তা সময়ই বলে দিবে’। কেননা বৃক্ষের নাম কি তার ফলে পরিচয় পাবে। তবে এইটা বলতে পারি আমরা প্রতিনিয়তই অনলাইন গণমাধ্যমের প্রতি নির্ভরশীল হচ্ছি।


২৪ নভেম্বর, বৃহস্পতিবার জাতীয় গণমাধ্যম ইনিস্টিউটে আয়োজিত শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রচার কার্যক্রম প্রকল্পের আওতায় ‘কোভিড-১৯ এর প্রেক্ষাপটে শিশু অধিকার বিষয়ক ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রশিক্ষণ এবং সামাজিক ও আচরণ পরিবর্তনের গুরুত্ব কমিউনিকেশন প্রোগ্রামিং’-এর সমাপন ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


কর্মশালা প্রশিক্ষণের শেষ দিনে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক শাহিন ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক জনাব মো. ফারুক আহমেদ।


মো. ফারুক আহমেদ বলেন, দেশে প্রথম অনলাইন সাংবাদিকদের নিয়ে এই কর্মশালার আয়োজনে পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ। তার পাশাপাশি দেশের সকল ৫-১১ বছর বয়সী শিশুদেরকে স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা প্রদান করার গুরুত্বারোপ করেন।


উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেতার প্রশিক্ষণ অনুষ্ঠানের উপপরিচালক জনাব মো. আবুজার গাফফারী ও প্রশিক্ষণ প্রকৌশল পরিচালক জনাব মো. নজরুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কর্মশালা সমন্বয়ক জনাব মো. ফাহিম সিদ্দিকী।


অনুষ্ঠানে সঞ্চালনা করেন তাহমিনা তানিয়া ও সৈকত ভৌমিক। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে অভিজ্ঞতা বিনিময় করেন, সারা জেরিন তাসপিয়া, জনাব জসীম উদ্দীন।


জাতীয় গণমাধ্যম ইনিস্টিউটের আয়োজনে দেশে প্রথমবারের মত অনলাইন সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান শেষে প্রশিক্ষিত সাংবাদিকদের সনদ প্রদান করা হয়।


বিবার্তা/রিয়াদ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com