ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২২, ২১:২০
ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভা ও ৩০ নভেম্বর ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।


৬ নভেম্বর, রবিবার নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘোষিত তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকা প্রকাশ হবে ৭ নভেম্বর সোমবার বেলা ১১টা। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেওয়ার শেষ সময় ৯ নভেম্বর বুধবার বিকেল ৪টায়, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ১১ নভেম্বর শুক্রবার বিকেল ৪টায়।


তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ নভেম্বর মঙ্গলবার বিকেল ৫টায়, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ১৬ নভেম্বর বুধবার বিকেল ৫টায়, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ নভেম্বর শনিবার বিকেল ৫টায়। এছাড়া, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ নভেম্বর রোববার দুপুর ২টায়। ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে ৩০ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিআরইউ কার্যালয় থেকে ১২ নভেম্বর শনিবার বেলা ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।


যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে: সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।


মনোনয়নপত্রের মূল্য তালিকা সভাপতি পদে ১০ হাজার টাকা, সহ-সভাপতি ৮ হাজার টাকা, সাধারণ সম্পাদক ১০ হাজার, যুগ্ম সম্পাদক ৮ হাজার, সম্পাদক পদের জন্য ৬ হাজার ও কার্যনির্বাহী সদস্য পদের জন্য ৪ হাজার টাকা মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য লাগবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।


প্রচারণায় মানতে হবে যেসব নির্দেশনা: কমিটির পক্ষ থেকে নির্বাচনী প্রচারণায় যেসব নিয়ম মানতে হবে তারও তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে- কোনো প্রকার স্টিকার, পোস্টার ও ব্যানার লাগানো, টানানো ও স্থাপন করা যাবে না। শুধু হাতে হাতে কার্ড বিতরণ ও অনলাইন মাধ্যমে প্রচারণা চালানো যাবে।


ব্যক্তিগত কুৎসাচার করা যাবে না। ভোটার নম্বর জেনে ভোট দিতে আসতে হবে। প্রবীণ ও মহিলা ভোটারদের অগ্রাধিকার দিতে হবে। কোনো প্রার্থী ডিআরইউ চত্বরে বহিরাগতদের আনতে পারবে না। জালভোট দেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ডিআরইউ চত্বরে কোনো স্লোগান দিয়ে প্রচারণা চালানো যাবে না। প্রচারণার সময় ও ভোটের দিনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com