শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় পারুল
প্রকাশ : ২৪ জুন ২০২০, ২০:৫১
প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় পারুল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যৌতুক, নির্যাতন ও ভ্রুণ হত্যার অভিযোগে স্বামী রেজাউল করিম প্লাবনের বিচার চেয়ে প্ল্যাকার্ড নিয়ে একাই রাস্তায় নেমেছেন দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল।


এজন্য বুধবার (২৪ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার চেয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্ল্যাকার্ড নিয়ে একাই মানববন্ধন করেন এই গণমাধ্যমকর্মী। পারুলের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল, মাননীয় প্রধানমন্ত্রী আমি কি বিচার পাবো না? যৌতুক দাবি, নির্যাতন ও ভ্রুণ হত্যাকারী প্লাবনের গ্রেফতার চাই। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই মানববন্ধনের সময় পারুলের চোখ গড়িয়ে শুধু পানি পড়ছিল।


জানা গেছে, যৌতুক দাবি, নির্যাতন এবং ভ্রুণ হত্যার অভিযোগে গত ১১ মে হাতিরঝিল থানায় প্লাবনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন পারুল।


মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২ এপ্রিল যুগান্তরের স্টাফ রিপোর্টার প্লাবনের সঙ্গে বিয়ে হয়েছিল তার। বিয়ের পর যৌতুক হিসেবে প্লাবন ঢাকায় একটি ফ্ল্যাট দাবি করে পারুলের কাছে। একাধিক নারীর সঙ্গে প্লাবনের অনৈতিক সম্পর্ক থাকার কথা জেনে যান পারুল। অনৈতিক সম্পর্কে বাধা ও যৌতুক না দেয়ায় পারুলকে নির্যাতন করা হয়।


মারধরের কারণে পারুলের গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। ৫ মে তিনি প্লাবনের গ্রামে বাড়ি গেলে সেখানেও মারধরের শিকার হন। প্লাবনের বড় ভাই এমএ আজিজ, ছোট ভাই এসএম নিজামউদ্দিন এবং বাবা সামসুল হক ও মা মারধর করেন পারুলকে।


পারুল জানান, এক মাস পনের দিন হয়েছে রেজাউল করিম প্লাবনের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা করেছেন। প্ল্যাবন ঢাকা শহরেই ঘুরে বেড়াচ্ছে, অথচ পুলিশ নাকি তাকে খুঁজে পায় না!


তিনি আরো বলেন, পুলিশ প্রশাসনের অবহেলা কাজে লাগাচ্ছে প্লাবন। প্রতিনিয়ত সমঝোতার চাপ, হুমকি, ফেসবুক আইডি হ্যাক করার চেষ্টা করে যাচ্ছে। তাই উপায়ান্তর না দেখে ন্যায়বিচারের দাবিতে আজ একাই জাতীয় প্রেস ক্লাবের সামনে দাঁড়ান তিনি।


তিনি আরো জানান, এরপরও বিচার না পেলে প্লাবনকে গ্রেফতারের দাবিতে হাতিরঝিল থানার সামনে দাঁড়াবেন। প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির সামনে এবং প্রধানমন্ত্রীর বাসভবনের কাছেও বিচার চাইতে দাঁড়াবেন। তাতেও কাজ না হলে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন তিনি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com