শিরোনাম
ঢাকায় নিখোঁজ সাংবাদিক কাজল বেনাপোলে আটক
প্রকাশ : ০৩ মে ২০২০, ০৯:০৯
ঢাকায় নিখোঁজ সাংবাদিক কাজল বেনাপোলে আটক
বেনাপোল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় ঢাকা থেকে নিখোঁজ দৈনিক পক্ষকাল-এর সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করেছে বিজিবি সদস্যরা। তাকে হস্তান্তরের জন্য বেনাপোল পোর্ট থানায় আনা হয়েছে।


শনিবার (২ মে) গভীর রাতে বেনাপোল সীমান্তের রঘুনাথপুর থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।


এর আগে গত ১০ মার্চ ঢাকা থেকে নিখোঁজ হন শফিকুল ইসলাম কাজল। ১১ মার্চ শফিকুলের স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন ঢাকার চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন। এছাড়া সাংবাদিক সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচিও পালন করা হয়।


বেনাপোলের রঘুনাতপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ হাবিলদার আছের আলী জানান, বিজিবি সদস্যরা রাতে টহলের সময় দেখতে পান ভারত থেকে অবৈধভাবে একজন দেশে ঢুকছেন। পরে বিজিবি সদস্যরা তাকে আটক করে অবৈধ অনুপ্রবেশ আইনে (১১-সি) ধারায় মামলা দিয়ে পুলিশে দেয়।


বেনাপোল পোর্টথানা পুলিশের ওসি মামুন খান বলেন, বিজিবি শফিকুল ইসলাম কাজল নামে এক ব্যক্তিকে থানায় নিয়ে এসেছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।


দৈনিক পক্ষকাল পত্রিকার বেনাপোল প্রতিনিধি আমিনুর রহমান জানান, আজ ভোরে খবর পেয়ে তিনি থানায় যান। পরে সেখানে তিনি তার সম্পাদকের সঙ্গে দেখা করেন। তবে বিস্তারিত কথা বলতে পারেননি।


নিখোঁজের আগের দিন ২০২০ সালের ৯ মার্চ ক্ষমতাসীন আওয়ামী লীগের এমপি সাইফুজ্জামান শিখর ডিজিটাল নিরাপত্তা আইনে শেরে বাংলা থানায় শফিকুল ইসলাম কাজল এবং আরো ৩১ জনের বিরুদ্ধে মামলা করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের মামলার একদিন পর ১০ মার্চ থেকে তার আর কোনো খোঁজ মিলছিলো না।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com