শিরোনাম
‘চাঁদপুরের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ নেয়া হবে’
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৯, ১০:২৮
‘চাঁদপুরের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ নেয়া হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ নেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকায় কর্মরত চাঁদপুরের কৃতি সন্তানেরা। চাঁদপুরের পর্যটন, রাস্তাঘাটসহ নানাবিধ কাজের দৃশ্যমান উন্নয়নের লক্ষ্যে পরিকল্পিতভাবে কাজ এগিয়ে নেয়া হবে।


শুক্রবার (২৯ নভেম্বর) ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের অভিষেক ও মেধাবৃত্তি অনুষ্ঠানে এসব অঙ্গিকার করেন তারা। ফোরামের সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানটি বিকাল ৪টায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে।


অনুষ্ঠানে প্রশাসন, বিচার বিভাগ, পুলিশ প্রশাসন, সাংবাদিকসহ ঢাকায় কর্মরত চাঁদপুরের আলোকিত মানুষগুলো একত্রিত হয়ে চাঁদপুরকে এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফোরামের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে সংগঠনের সদস্যদের মেধাবী সন্তানদের বৃত্তি ও সম্মাননা দেয়া হয়।


সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য দেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল এমপি, গণমাধ্যম ব্যক্তিত্ব ও চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, সাবেক এমপি অ্যাডভোকেট নূরজাহান বেগম মুক্তা, ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব (নির্বাহী চেয়ারম্যান, স্কিল ডেভেলপমেন্ট) ফারুক হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাবেক পরিকল্পনা সচিব হাবিব উল্ল্যা মজুমদার, এনবিআরের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন, ঢাকার সন্ত্রাস দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুজিবর রহমান, এনবিআরের সাবেক সদস্য ফরিদ উদ্দিন, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আইনুল কবির, ঢাকাস্থ চাঁদপুর অফিসার্স ফোরামের সভাপতি অতিরিক্ত সচিব আবদুল হক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর পরিচালক (যুগ্ম সচিব) ড. শাহাদাত হোসেন পাটোয়ারী, জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. এহসানুল হক পাটোয়ারী, বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আলি হোসেন প্রধানিয়া, বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া) সোহেল রানা।


অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রকল্প পরিচালক ড. হারুনুর রশিদ রুবেল, যমুনা গ্রুপের পরিচালক এবিএম সামছুল হাসান, দৈনিক ইত্তেফাকের সিটি এডিটর আবুল খায়ের, দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক সম্পাদক মাঈনুল আলম, অভিষেক উদযাপন কমিটির আহ্বায়ক দৈনিক সমকালের বিশেষ প্রতিনিধি আবু কাওসার, সদস্য সচিব দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার দুলাল হোসেন, খন্দকার টি কোম্পানির কর্ণধার খন্দকার রুহুল আমিন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আলমগীর হোসেন বাহার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব এইচ মজুমদার, শাহজালাল ইসলামী ব্যাংকের সিইও আনোয়ার হোসাইন, বিএলআই ক্যাপিটালের হেড অব অপারেশন মফিজুল ইসলাম শিকদার, মালয়েশিয়াস্থ চাঁদপুর সমিতির সভাপতি সেলিম নুরুল ইসলাম, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হাবিব কাজল, ইঞ্জিনিয়ার খায়রুল আমিন খোকন প্রমুখ।



এসময় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল আলম নিখিলের পক্ষে অভিষিক্ত কমিটিকে শুভেচ্ছা জানাতে আসেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার জাহানা এম রহমান।


তিনি জানান, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন কাজে ব্যস্ত থাকায় সাধারণ সম্পাদক তাকে পাঠিয়েছেন। এছাড়া বাংলাদেশ পুলিশের পক্ষে এআইজি মিডিয়া সোহেল রানা, চাঁদপুরের সাংবাদিকদের পক্ষে চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী ও সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের পক্ষে আনোয়ার হাবিব কাজল অভিষিক্ত কমিটিকে শুভেচ্ছা জানান।


অনুষ্ঠান সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ। তাকে সহায়তা করেন সিনিয়র যুগ্ম সম্পাদক সফিক শাহীন ও মো. ইউনুছ।


যারা অভিষিক্ত হলেন- সভাপতি- দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মিজান মালিক, সিনিয়র সহ-সভাপতি জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, সহ-সভাপতি ফিনানন্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি আজিজুর রহমান রিপন, সাধারণ সম্পাদক বার্তা সংস্থা ইউএনবির মফস্বল সম্পাদক ও বাংলা বিভাগের প্রধান রাশেদ শাহরিয়ার পলাশ, সিনিয়র যুগ্ম সম্পাদক এনটিভির বিশেষ প্রতিনিধি সফিক শাহীন, যুগ্ম সম্পাদক দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না (বিশেষ প্রতিনিধি, চ্যানেল আই), অর্থ সম্পাদক শাহাদাত হোসেন (জ্যেষ্ঠ প্রতিবেদক, যমুনা টিভি), দপ্তর সম্পাদক গিয়াসউদ্দিন (চিফ রিপোর্টার, সানবিডি), প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম জাকির হোসাইন (স্টাফ রিপোর্টার, দৈনিক সংবাদ), ক্রীড়া সম্পাদক ইবনে নূর শাওন (স্টাফ রিপোর্টার, একুশে টিভি), জনকল্যাণ সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল (সিনিয়র সাব এডিটর, আমাদের অর্থনীতি)।


কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন- আবু কাওসার (বিশেষ প্রতিনিধি, সমকাল), মোহাম্মদ জসিমউদ্দিন (শিফট ইনচার্জ, দৈনিক যুগান্তর), ইমরান হোসেন সুমন (স্টাফ রিপোর্টার, এটিএন নিউজ), আবদুল হাই তুহিন (প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক, ডিআরইউ), কাজী ফয়সাল (স্টাফ রিপোর্টার, দৈনিক আজকের পত্রিকা), জাকির মজুমদার, জান্নাতুল ফেরদৌস তানভী (জ্যেষ্ঠ প্রতিবেদক, ইনডিপেন্ডেন্ট টেলিভিশন), আরেফিন শাকিল (স্টাফ রিপোর্টার, ৭১ টেলিভিশন), শামসুজ্জামান নাঈম (একাত্তর টিভি), ফরিদ উদ্দিন (দৈনিক জনতা), এম এইচ রবিন (দৈনিক আমাদের সময়), মো. আলআমিন ভূঁইয়া (বাংলা টিভি) এবং সাঈদ আল হাসান শিমুল (দৈনিক যুগান্তর)।


আলোচনা ও অভিষেক অনুষ্ঠানের পর ফোরামের সদস্যদের সন্তানদের মধ্যে যারা পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তাদের মেধা বৃত্তি, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। নাশিতা মালিক, আহলান মালিক, নাবিহা তাসনিম, নুবিয়া তাসনিমসহ প্রায় ১৫ জন শিক্ষার্থী এ স্বীকৃতি পান।


এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত নৃত্য পরিবেশন করেন ঢাকার প্রথিতযশা শিল্পীগণ যাদের বাড়ি চাঁদপুর। চাঁদপুর থেকে আসেন প্রফেসর আলমগীর হোসেন বাহার এবং বৈশাখী ঘোষাল তুলি।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, ঐক্য থাকলে সাফল্য আসবেই। সাফল্যের জন্য একতা প্রয়োজন। তিনি বলেন, উন্নয়নে বা যে কোনো কাজে ঐক্যের কোনো বিকল্প নেই।



চাঁদপুরের-২ আসনের এমপি নুরুল আমিন রুহুল বলেন, আমি চাই চাঁদপুরের সাথে ঢাকার একটা রিভার ড্রাইভ হোক। যাতে আমরা সহজে যাতায়াত করতে পারি এবং পর্যটন বিকশিত হয়। আপনারা আমাকে কাজে লাগান। আমি আপনাদের পাশে থাকব। যতখানে দৌড়ানোর প্রয়োজন হয় আমি দৌড়াব। বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ বলেন, নদীতে লাইভ ইলিশ ধরা দেখানো, সেখানেই সাথে সাথে রান্না করে খাওয়ানোর দৃশ্য দেখিয়ে সারা বিশ্বে চাঁদপুরকে তুলে ধরা সম্ভব। একটা ফোরাম দাঁড়িয়েছে। এখন তা সামনে এগিয়ে যাবে। আমি এ ফোরামের পাশে থাকব।


বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর পরিচালক (যুগ্ম সচিব) ড. শাহাদাত হোসেন বলেন, আপনাদের সকল সদস্যদেরকে পরিসংখ্যান বিষয়ে প্রশিক্ষণে দক্ষ করে তুলব। আপনারা আমাকে আপনাদের সদস্যদের তালিকা দিন। আমি দ্রুততম সময়ে দক্ষ করে তুলব।


পুলিশের এআইজি (মিডিয়া) ও চাঁদপুরের কৃতি সন্তান সোহেল রানা বলেন, আপনাদের যে কেনো স্থানে সমস্যা হলে শুধু আমাকে একটা এসএমএস করবেন। নিচে লিখবেন আমি চাঁদপুরের সন্তান। যখনই হোক আমাকে পাশে পাবেন।


অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিডি সমাচারের সম্পাদক মুহসিন হোসেন। এরপর চাঁদপুরের প্রয়াত সাংবাদিক সওগাঁত সম্পাদক নাসির উদ্দিন, বেগম পত্রিকার সম্পাদক নুরজাহান বেগম, জাকারিয়া মিলন, আহমেদ ফারুক হাসান, নাজিম উদ্দিন মোস্তান স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com