শুষ্ক ত্বকে ম্যাজিকের মত কাজ করবে ঘি
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৬:০৭
শুষ্ক ত্বকে ম্যাজিকের মত কাজ করবে ঘি
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

শীতের মৌসুমে ত্বক হয়ে যায় রুক্ষ শুষ্ক। আর এই রুক্ষ ত্বকের পরিচর্যা করতে গিয়ে নাজেহাল অবস্থা। আর এ সময় ত্বক শুকিয়ে অনুজ্জ্বল হয়ে পড়ে। অনেকের ত্বক ফেঁটেও যায়। এই পরিস্থিতিতে একটি মাত্র জিনিস ত্বকের বহু সমস্যার সমাধান করতে পারে। আর সেটি হলো ঘি।


বহুকাল ধরে স্বাস্থ্যকর খাবার হিসেবে ঘি খেয়ে আসছে মানুষ। তবে শুধু খাবাবার হিসেবে নয়, ঘি ত্বকের যত্নেও ম্যাজিকের মতো কাজ করে। কিন্তু কীভাবে ত্বকের যত্নে ময়েশ্চারাইজার হিসাবেও ব্যবহার করা যায় ঘি? জেনে নিন তারই সহজ একটি নিয়ম।


এ জন্য ঘি দিয়ে বানাতে হবে একটি ফেসপ্যাক। এই ফেসপ্যাক তৈরি করতে প্রথমেই লাগবে এক চা চামচ ঘি, এক চা চামচ বেসন এবং এক চিমটি হলুদ। এই তিনটি উপাদান ভালো করে একসঙ্গে মিশিয়ে নিন। তাহলেই ফেসপ্যাকটি তৈরি হয়ে যাবে।


এরপর প্রথমে হালকা গরম পানি দিয়ে আপনার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। তারপর ঘি, বেসন আর হলুদ দিয়ে বানানো ফেসপ্যাকটি ভালো করে পুরো মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ লাগিয়ে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্যস হয়ে গেল।


শুধুমাত্র শুকনো ত্বকের সমস্যাই নয়, ঘিয়ের এই মিশ্রণটি মুখে লাগালে চোখের নীচের কালো দাগও দূর হবে। তাছাড়া ঠোঁট ফাটার সমস্যাও কমবে এর ফলে।


বিবার্তা/বর্ষা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com