৩ নারী জঙ্গির বিচার শুরু
প্রকাশ : ১৬ জুন ২০১৯, ২০:০৭
৩ নারী জঙ্গির বিচার শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের সময় আটক তিন নারী জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। এর মধ্য দিয়ে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হল।


রবিবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান অভিযোগ গঠনের এ আদেশ দেন।


আসামিদের এদিন কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিল না। বিচারক আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। পরে আদালত অভিযোগ গঠনের আদেশ দিয়ে আগামী ২৪ জুলাই সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।


আসামিরা হলেন নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির অন্যতম সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি ও বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।


২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের পর আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সেখানে নিহত হয় তানভীর কাদেরী। ওই অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে।


ওই ঘটনায় কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এসআই মো. দেলোয়ার হোসেন ১১ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি করেন।


মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ১০ ডিসেম্বর সিটিটিসির সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক তিন নারীকে অভিযুক্ত এবং দুই জনের অব্যাহতির আবেদন করে মামলার অভিযোগপত্র জমা দেন।


বিবার্তা/আদনান/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com