শিরোনাম
ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন পিছিয়ে ১৮ জুন
প্রকাশ : ০২ মে ২০১৯, ১৩:১৩
ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন পিছিয়ে ১৮ জুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ইসলামী অনুষ্ঠান ‘কাফেলা’র উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ১৮ জুন ধার্য করেছেন আদালত।


আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর আদালতের বিচারক দেবব্রত বিশ্বাস এ দিন ধার্য করেন।


আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আবু ইউসুফ বলেন, বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা দিতে না পারায় আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ধার্য করেন।


২০১৪ সালের ২৮ আগস্ট রাত নয়টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসায় নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাতেই তার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।


নিহত ফারুকীর পরিবারের সদস্যরা ঘটনাটি ডাকাতি বলে সন্দেহ করলেও তার অনুসারীদের ধারণা ঘটনাটি পূর্বপরিকল্পিত। মিলাদ, কেরাত ও মাজারের বিরোধিতাকারীরাই তাকে হত্যা করেছে বলে ফারুকীভক্তদের দাবি।


ওই ঘটনায় ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর ছয়জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে একটি মামলা করা হয়। মামলার আসামিরা হলেন জামায়াতপন্থি আলেম তারেক মনোয়ার, নরসিংদী জেলা জামায়াতের সাবেক আমির কামাল উদ্দিন জাফরী, দিগন্ত ও পিস টিভির উপস্থাপক কাজী ইব্রাহীম, এটিএন বাংলার ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক আরকানুল্লাহ হারুনী, আর টিভি ও রেডিও টুডের ইসলামী উপস্থাপক খালেদ সাইফুল্লাহ বখশী ও বাংলা ভিশনের কোরআনের আলো অনুষ্ঠানের উপস্থাপক মুখতার আহমদ।


পরে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জেএমবি, আনসারুল্লাহ ও হুজির ১৩ সদস্যসহ ১৬ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের মধ্যে ১২ জন বর্তমানে কারাগারে আছেন।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com