শিরোনাম
চকবাজারে অগ্নিকাণ্ড
ক্ষতিগ্রস্তদের ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে রিট
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩২
ক্ষতিগ্রস্তদের ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে রিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহত প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেযার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।


একইসাথে নিমতলীতে আগুন লাগার ঘটনার পর চকবাজার থেকে কেমিক্যাল গোডাউন না সরানোয় সরকারের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন জানানো হয়েছে।


পাশাপাশি রিটে চকবাজারের ঘটনায় বিচারিক তদন্ত, সেখানকার কেমিক্যাল গোডাউনগুলো অন্যত্র স্থানান্তর এবং অননুমোদিত ভবন ভেঙে ফেলার নির্দেশ চাওয়া হয়েছে।


হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রবিবার রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, অর্থ মন্ত্রণালয় সচিব, আইন মন্ত্রণালয় সচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রসহ মোট ছয়জনকে বিবাদী করা হয়েছে।


বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।


২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ পুড়ে জন মারা যায়। পুরান ঢাকার চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com