মানববন্ধন থেকে আটক বিএনপির ২৮ নেতাকর্মী রিমান্ডে
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:২১
মানববন্ধন থেকে আটক বিএনপির ২৮ নেতাকর্মী রিমান্ডে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার রমনা ও শাহবাগ থানায় দায়ের করা দুটি মামলায় বিএনপির ২৮ জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালাত। বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন এ আদেশ দেন।


শুনানি শেষে আদালত শাহবাগ থানার মামলায় দুজনকে একদিন করে রিমান্ড দেন এবং অন্য ১৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অপরদিকে রমনা থানার দায়ের করা মামলায় ২৬ জনকে একদিন করে রিমান্ডের আদেশ দেন।


আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদ হোসেন জানান, বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে রমনা থানার ২৭ (৯) ১৮ এবং শাহবাগ থানার মামলায় ২০ (৯) ১৮ বিএনপির ৪৭ নেতাকর্মীকে হাজির করে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তারা। এদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।


তিনি আরো জানান, দুই মামলায় রিমান্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন- মোহাম্মদ মাহবুব, মো. লুৎফর, শাকিল জোবায়ের, মিজানুর রহমান শিকদার, হালিম, মো. মাহমুদুল হাসান সুমন, মোহাম্মদ আবু সায়েম, মো. ইউসুফ, মো. শাহিন মৃধা, মো. ইসমাইল হোসেন, ডা. শফিকুল ইসলাম, মোহাম্মদ মাসুদ, মো. রুবেল, আজিম, মোহাম্মদ শামসুল ইসলাম শিমুল, ইউসুফ, আশরাফুল আলম, সুজন, রাব্বানীসহ ২৮ জন।


মামলার সূত্রে জানা যায়, বুধবার রাজধানীর রমনা ও শাহবাগ থানাধীন এলাকায় মানববন্ধন করে বিএনপি। ওই সময় পুলিশের কাজে বাধা ও প্রতিবন্ধকতা করার অভিযোগে আসামিদের গ্রেফতার করে মামলা দায়ের করে পুলিশ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com