আন্দোলনে গ্রেফতার ৪০ শিক্ষার্থীর জামিন
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৯:১৩
আন্দোলনে গ্রেফতার ৪০ শিক্ষার্থীর জামিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কে দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে পুলিশের কর্তব্যে বাধা ও ভাঙচুরের মামলায় ৪০ ছাত্রের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।


রবিবার পৃথক আট থানার মামলায় এই ৩৯ জনের জামিন মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। এ ছাড়াও উত্তরা পশ্চিম থানায় দুই কিশোরের জামিন মঞ্জুর করেন ঢাকার শিশু আদালত।


সকালে এসব মামলায় তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। তাদের মধ্যে ১২ জনকে বাড্ডা থানা, ৯ জন ধানমন্ডি থানা ও ৬ জনকে ভাটারা থানার মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।


এছাড়াও রমনা, নিউ মার্কেট, উত্তরা পশ্চিম ও কোতয়ালী থানায় তিনজন করে ১২ জনের জামিন মঞ্জুর করেন আদালত। অপরদিকে রাজধানীর পল্টন থানায় করা মামলায় আরেক জনের জামিন মঞ্জুর করেন আদালত।


গত ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে কার্যত অচল হয়ে পড়ে ঢাকা। ওই আন্দোলনের এক পর্যায়ে এতে জড়িয়ে পড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় গড়ে ওঠা ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে সহিংস ঘটনা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানির প্রেক্ষিতে বিভিন্ন থানায় মোট ৫১টি মামলা করা হয়। এসব মামলায় মোট ৯৯ জনকে গ্রেফতার করা হয়।এদের মধ্যে ৫২ জন শিক্ষর্থী।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com