ঈদ ও পূজায় যৌথ প্রযোজনার ছবি চলবে
প্রকাশ : ৩০ মে ২০১৮, ১২:২৩
ঈদ ও পূজায় যৌথ প্রযোজনার ছবি চলবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদুল ফিতর, ঈদুল আজহা, পূজা ও পহেলা বৈশাখের সময় যৌথ প্রযোজনার ছবি ছাড়া ভারতীয় বাংলা, হিন্দি ও বিদেশি ছবি আমদানি, বিতরণ ও প্রদর্শন করা যাবে না বলে নির্দেশ দিয়েছে আপিল বিভাগ।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ বুধবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধ করা এক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।


আদেশের পর আইনজীবী মনিরুজ্জামান বলেন, ভারতীয় বাংলা ও হিন্দি, পাকিস্তানি ছবিসহ বিদেশি ছবি আমদানির কারণে দেশীয় চলচ্চিত্রের ওপর দর্শক আগ্রহ হারাচ্ছে। এ বিষয়ে নির্দেশনা চেয়ে রিট করা হলে হাইকোর্ট ঈদুল ফিতর, ঈদুল আজহা, পূজা ও পয়লা বৈশাখের সময় ভারতীয় বাংলা ও হিন্দি, পাকিস্তানি ছবিসহ বিদেশি ছবি এবং যৌথ প্রযোজনার ছবি আমদানি, বিতরণ ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছিলেন।


তিনি বলেন, হাইকোর্টের এই আদেশ কিছুটা সংশোধন করে আপিল বিভাগ বলেছে, ওই সব উৎসব সময় যৌথ প্রযোজনার ছবি আমদানি, বিতরণ ও প্রদর্শন করা যাবে।


এর আগে নিপা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সেলিনা বেগমের করা এক রিটের পরিপ্রেক্ষিতে ১০ মে হাইকোর্ট রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দেন। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী এবং বিচারপতি একেএম জহিরুল হক রুলসহ এ আদেশ দেন।


এই আদেশের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ আপিল বিভাগে আবেদন করেন। তা চেম্বার বিচারপতির আদালত হয়ে তা আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসে।


আদালতে সেলিনার পক্ষে আইনজীবী আজমালুল হোসেন কিউসি শুনানি করেন। সঙ্গে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ। ইফতেখারের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com