ঐশীর মৃত্যুদণ্ড চেয়ে আপিল রাষ্ট্রপক্ষের
প্রকাশ : ২৮ মে ২০১৮, ১৪:৪০
ঐশীর মৃত্যুদণ্ড চেয়ে আপিল রাষ্ট্রপক্ষের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশ দম্পতি মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানের হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানকে হাইকোর্টের দেয়া যাবজ্জীবন দণ্ডের রায়ের বিরুদ্ধে মৃত্যুদণ্ড চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।


অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন সোমবার আপিল করার বিষয়টি জানিয়েছেন। ২০১৭ সালের ৫ জুন ঐশীকে বিচারিক আদালতের দেয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন সাজা দেয় হাইকোর্ট।


বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ ওই রায় দেন।


২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজ বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (রাজনৈতিক শাখা) পরিদর্শক মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানের মরদেহ উদ্ধার করে পুলিশ। মা-বাবা খুন হওয়ার পর পালিয়ে যান ঐশী।


এ ঘটনায় ২০১৩ সালের ১৭ আগস্ট নিহত মাহফুজুর রহমানের ছোট ভাই মশিউর রহমান রুবেল পল্টন থানায় হত্যা মামলা করেন। একই দিন ঐশীও রমনা থানায় আত্মসমর্পণ করেন। এরপর ২৪ আগস্ট আদালতে খুনের দায় স্বীকার করে জবানবন্দি দেয় ঐশী।


২০১৪ সালের ৯ মার্চ গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবুল খায়ের মাতুব্বর আসামিদের বিরুদ্ধে দু’টি পৃথক অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।


২০১৫ সালের ১২ ডিসেম্বর প্রধান আসামি ঐশীকে ডাবল মৃত্যুদণ্ড দেন আদালত। অপর দুই আসামি ঐশীর বন্ধু রনিকে দুই বছরের কারাদণ্ড ও জনিকে খালাস দেয়া হয়। এছাড়াও ঐশীকে সহযোগিতার অভিযোগ থেকে গৃহপরিচারিকা খাদিজা আক্তার সুমিকে খালাস দেয় আদালত।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com