ডেসটিনির অবলুপ্ত প্রশ্নে আদেশ সোমবার
প্রকাশ : ২৭ মে ২০১৮, ১১:৩৭
ডেসটিনির অবলুপ্ত প্রশ্নে আদেশ সোমবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেসটিনি ২০০০ লিমিটেড কোম্পানির অবসায়ন (অবলুপ্ত) প্রশ্নে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর আগামীকাল সোমবার আদেশের দিন ধার্য করেছে আদালত।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ রবিবার শুনানি শেষে আদেশের এই দিন ধার্য করেন। ডেসটিনি ২০০০ লিমিটেড অবসায়নের (অবলুপ্ত) কেন আদেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে ১৫ মে রুল জারি করে হাইকোর্ট।


ডেসটিনির পক্ষে শুনানি করেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ। আর ডেসটিনি ২০০০ লিমিটেডকে নিবন্ধন দেয়া দফতর রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মসের (আরজেএসসি) পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা।


হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে ওই কোম্পানির পরিচালক লেফট্যানেন্ট জেনারেল এম হারুন-অর-রশীদ ও ৫ শেয়ার হোল্ডার। শুনানি নিয়ে ২১ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করেন। একই সঙ্গে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় আবেদনটি আজ আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।


হারুন-অর-রশীদ ছাড়া বাকি পাঁচজন শেয়ার হোল্ডাররা হলেন- কাজী মোহাম্মদ আশরাফুল হক, মো. সাইফুল আলম রতন, সিরাজুম মুনীর, মো. জাকির হোসেন, বিপ্লব বিকাশ শীল।


এ কে এম বদরুদ্দোজা বলেন, হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর শুনানি নিয়ে আপিল বিভাগ আগামীকাল আদেশের জন্য রেখেছেন। আগে হাইকোর্টের আদেশের ওপর দেয়া স্থগিতাদেশ কাল পর্যন্ত থাকবে।


আদালত সূত্র জানায়, কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব মার্জনার অনুমতি চেয়ে এবং এজিএম আয়োজন বিষয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে অবসায়ন (অবলুপ্ত) প্রশ্নে হাইকোর্ট রুল দিয়েছিলেন।


আইনজীবী সূত্র বলেছে, ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত এজিএম না হওয়ার পরিপ্রেক্ষিতে ডেসটিনি ২০০০-এর পরিচালক লে. জেনারেল (অব.) হারুন অর রশীদ ও কয়েকজন শেয়ারহোল্ডার গত এপ্রিলে আবেদনটি করেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com