নাজিমের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল
প্রকাশ : ২২ মে ২০১৮, ১৫:২৯
নাজিমের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারে বেপরোয়া গতির বাসের চাপায় নিহত ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী নাজিম উদ্দিনের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।


বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে মঙ্গলবার এ আদেশ দেয়।


স্বরাষ্ট্রসচিব, সড়ক পরিবহন সচিব, বিআরটিএ, বিআরটিসি, শ্রাবণ পরিবহন, মনজিল পরিবহন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।


‘বুকের ওপর দিয়ে গেল বাস’ শিরোনামে ১৮ মে একটি দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। প্রতিবেদনটি আজ আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী এ বি এম গোলাম মোস্তফা তাজ। পরে শুনানি নিয়ে আদালত এ রুল জারি করে।


১৭ মে রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর মেয়র হানিফ উড়াল সড়কের ওপর শ্রাবণ সুপার ও মনজিল নামের দুটি বাসের রেষারেষির মধ্যে শ্রাবণ বাসের চাপায় নাজিম মারা যান। এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় যাত্রাবাড়ী থানায় মামলা করেন নাজিমের আত্মীয় আবদুল আলিম। মামলায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে।


নাজিম সকালে যাত্রাবাড়ী থেকে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলেন গুলিস্তান। মেয়র হানিফ উড়ালসড়কে উঠতেই মঞ্জিল ও শ্রাবণ পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতার মুখে পড়েন তিনি। শ্রাবণ পরিবহনের বাসটি নাজিমের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে সেতুর সড়কে পড়ে যান। ওই সময় বাসটি তার বুকের ওপর দিয়ে চলে যায়।


যাত্রাবাড়ীর শ্যামপুর এলাকায় নাজিমের বাসা। তার গ্রামের বাড়ি ভোলার লালমোহন উপজেলায়। দুর্ঘটনার তিন দিন আগে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হন তিনি। দু’দফা জানাজা শেষে তাকে ভোলা জেলায় তার গ্রামের বাড়িতে দাফন করা হয়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com